১ ইউপি চেয়ারম্যান ও ৬ সদস্য বরখাস্ত

ডেস্ক নিউজ : | ০৫:১০ মিঃ, মে ৫, ২০২০



ত্রাণ নিয়ে অনিয়মসহ বিভিন্ন অভিযোগে আরও এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও ছয় ইউপি সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৫ মে) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এ নিয়ে মোট ৪৯ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তাদের মধ্যে ১৮ জন ইউপি চেয়ারম্যান, ২৯ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য এবং একজন পৌরসভার কাউন্সিলর।

মঙ্গলবার সাময়িকভাবে বরখাস্ত হয়েছেন মাদারীপুর জেলার সদর উপজেলার শিরখাড়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার।

সাময়িকভাবে বরখাস্ত ইউনিয়ন পরিষদ সদস্যরা হলেন- বাগেরহাট জেলার রামপাল উপজেলার পেড়িখালী ইউপির ১ নং ওয়ার্ডের রুবেল ইজারাদার (বাবুল মেম্বার), নড়াইল জেলার সদর উপজেলার মাইজপাড়া ইউপি'র ৮ নং ওয়ার্ডের মো. সোহরাব হোসেন বিশ্বাস, শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাসপুর ইউপির ৯ নং ওয়ার্ডের মো. সেলিম মোল্লা, ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউপির ৮ নং ওয়ার্ডের রেজাউল করিম খান সোহাগ, মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউপির ৩ নং ওয়ার্ডের মুজিবুর রহমান এবং ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য সাহিদা বেগম রূপা।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার সরকারি নির্দেশনা অমান্য করে বিনা অনুমতিতে ইতালি গমন করেছেন এবং সেখানে অবস্থান করছেন।

এছাড়া বাগেরহাটের পেড়িখালী ইউপি সদস্য রুবেল ইজারাদার করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময় সরকারি দায়িত্ব পালনরত ডাক্তারদের দায়িত্ব পালনে বাধা প্রদান ও শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে গ্রেফতার হয়ে জেলহাজতে। বরখাস্তকৃত অন্য সদস্যরা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎসহ ত্রাণ বিতরণে অনিয়ম করেছেন বলে তদন্তে প্রমাণিত হয়েছে এবং কেউ কেউ গ্রেফতার হয়ে জেলহাজতে আছেন।

এই চেয়ারম্যান ও সদস্যদের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

একই সঙ্গে আলাদা আলাদা কারণ দর্শানো নোটিশে কেন চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না, তা জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য বলা হয়েছে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 69 বার।




সর্বশেষ আপডেট

বিমান ভাড়া করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খান সস্ত্রীক দেশ ছাড়লেন মোদির মন ভালো নেই : ট্রাম্প লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক প্রস্তাব নাকচ করেছে চীন উত্তর কোরিয়া ছাড়লেন ব্রিটিশ কূটনীতিকরা আবারো ৫ ইউপি চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত ১৫ জুন পর্যন্ত করোনা রোধে যেসব শর্ত মানতে হবে গণপরিবহন চালুর বিষয়ে সরকার ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে : সেতুমন্ত্রী চীনের পার্লামেন্টে বিতর্কিত হংকং নিরাপত্তা আইন পাস রাজনীতিতে রাজাপাকসের ৫০ বছর লাদাখ সীমান্তে ১০,০০০ চীনা সেনা মোতায়েন নড়াইলে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা, আহত ৩ খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মান্না বিকন ফার্মার সত্তাধিকারী সাংসদ এবাদুল করিম করোনায় আক্রান্ত করোনায় নির্বাচন সংকটে ইসি ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা রাব্বী মৃত্যু বরণ করেছেন বিএনপি নেতা এম এ মতিন আর নেই সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই সীমান্তে মুখোমুখি অবস্থানে ভারত-চীন আমেরিকার হুমকি উপেক্ষা করে ভেনেজুয়েলায় পৌঁছাল ইরানের তেল