নিউজিল্যান্ডে কঠোর নিয়মের মুখোমুখি প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ : | ০৬:৩৮ মিঃ, মে ১৮, ২০২০



নিউজিল্যান্ডে করোনাভাইরাস মোকাবেলার কঠোর নিয়ম থেকে কেউই রেহাই পাচ্ছেন না। এমনকি সামাজিক দূরত্ব মেনে বসাতে গিয়ে জায়গা না থাকায়, দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনকেও ওয়েলিংটনের একটি ক্যাফে থেকে ফেরত পাঠিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসি।

এদিকে, ওয়েলিংটনে প্রধানমন্ত্রী জেসিন্ডা ও তার সঙ্গী ক্লার্ক গেফোর্ড তাদের বন্ধুদের নিয়ে ক্যাফেতে যান। কিন্তু সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে ভেতরে জায়গা না থাকায় তাদেরকে ওই ক্যাফেতে ঢুকতে দেওয়া হয়নি।

এ ব্যাপারে ক্যাফেতে খাচ্ছিলেন এমন একজন বিস্মিতভাবে জানালেন, জেসিন্ডা ভেতরে ঢুকতে গেলে স্টাফরা বাধা দিয়ে বললেন, কোনো টেবিল খালি নেই। এরপর তারা চলে গেলেন।

কিন্তু সৌভাগ্যক্রমে খুব দ্রুতই একটি টেবিল খালি হয়ে গেলে স্টাফ দৌড়ে গিয়ে প্রধানমন্ত্রী ও তার দলবলকে ডেকে নিয়ে আসেন।

এ ঘটনায় দায় নিজের কাঁধে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গী গেফোর্ড টুইট করে বলেন, এর জন্যে আমিই দায়ি। আমি কোথাও কিছু বুক করে রাখিনি।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে আসায় দ্বিতীয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা চালু করা হয়েছে। কঠোর সামাজিক দূরত্ব মেনে বৃহস্পতিবার থেকে ক্যাফে ও রেস্তোরাঁ খুলে দেয়া হয়েছে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 53 বার।




সর্বশেষ আপডেট

১১ জনপ্রতিনিধি বরখাস্ত করোনা প্রতিরোধ করেই বাঁচতে হবে : ইমরান খান সাংসদ এনামুলের বিরুদ্ধে ভ্রূণ হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম হাসপাতালে ভর্তি আগামী ১০ জুন শুরু হচ্ছে বাজেট অধিবেশন দিল্লিতে প্রবেশ সাত দিনের জন্য বন্ধ ঘোষণা পুরোদমে কাজ শুরুর আহ্বান জানালেন ওবায়দুল কাদের আমেরিকায় ৪ সহস্রাধিক বিক্ষোভকারী আটক, সেনা মোতায়েন করোনা ঝুঁকি না কমা পর্যন্ত এইচএসসি হবে না: শিক্ষামন্ত্রী মানবিক কাউন্সিলর খোরশেদ করোনায় আক্রান্ত ট্রেন ভ্রমণ এখন অনলাইনে কাটা টিকিটে : রেলমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানালেন আন্তোনিও গুতেরেস বিশেষজ্ঞদের পরামর্শেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত বিমান ভাড়া করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খান সস্ত্রীক দেশ ছাড়লেন মোদির মন ভালো নেই : ট্রাম্প লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক প্রস্তাব নাকচ করেছে চীন উত্তর কোরিয়া ছাড়লেন ব্রিটিশ কূটনীতিকরা আবারো ৫ ইউপি চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত ১৫ জুন পর্যন্ত করোনা রোধে যেসব শর্ত মানতে হবে