মার্কিন কংগ্রেসের নির্বাচনি বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলাহ

ডেস্ক নিউজ : | ০৩:১৯ মিঃ, মে ২০, ২০২০



মার্কিন কংগ্রেস নির্বাচনের আর মাত্র তিন সপ্তাহ বাকি আছে। এর মধ্যেই ডেমোক্রেট দলের পক্ষ থেকে সকল অঙ্গরাজ্যে প্রার্থী চূড়ান্ত করার কাজ চলছে। জর্জিয়া অঙ্গরাজ্যের একটি আসন থেকে ডেমোক্রেটিক পার্টির হয়ে নির্বাচনি দৌড়ে অনেকদূর এগিয়ে গেছেন ৩০ বছর বয়সী বাংলাদেশি-আমেরিকান নাবিলাহ ইসলাম।

এদিকে, এক বিবৃতির মাধ্যমে শ্রমজীবীদের মধ্যে থেকে উঠে আসা নাদিয়াহ ইসলামের প্রতি সমর্থন জানিয়েছেন ডেমোক্রেট দলের ক্যারিশমাটিক নেতা আলেকজান্দ্রিয়া ওকাশিও কর্টেজ (এওসি)।

এর আগে, ডেমোক্রেট দলের হাই প্রোফাইল প্রোগ্রেসিভ মুসলিম আমেরিকান আইনপ্রণেতা এলহান উমর এবং ভারতীয়-আমেরিকান কংগ্রেস সদস্য রো খান্নার সমর্থন পেয়েছিলেন নাবিলাহ।

পার্টির শীর্ষ নেতৃত্বের কাছ থেকে এমন সমর্থন পেয়ে নাদিয়াহ ইসলাম অভিভূত। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক প্রতিক্রিয়ায় তিনি জানান, তাদের ওই সমর্থন নির্বাচনি লড়াইকে আরও জমজমাট করবে।

অন্যদিকে, জর্জিয়া অঙ্গরাজ্যের যে আসন থেকে নাবিলাহ লড়তে চাচ্ছেন, আসনটি বর্তমানে রিপাবলিকানদের দখলে। সর্বশেষ নির্বাচনে সামান্য ব্যবধানে এই আসনটি ডেমোক্রেট দলের হাতছাড়া হয়। তবে, নাবিলাহ প্রাথমিকভাবে ডেমোক্রেট দল থেকে তার প্রার্থিতা নিশ্চিত করার ব্যাপারে কাজ করে যাচ্ছেন।

এক্ষেত্রে, নাবিলাহ ইসলাম সবার জন্য স্বাস্থ্যসেবা এবং প্রতি কর্মঘণ্টায় মজুরি ১৫ ডলার করা - এই দুইটি দাবি নিয়ে কাজ করছেন।

প্রসঙ্গত, জর্জিয়া স্টেট ইউনিভার্সিটির গ্রাজুয়েট নাবিলাহ ইসলাম দীর্ঘদিন ধরেই ডেমোক্রেট দলের রাজনীতির সঙ্গে সক্রিয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 54 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১১:২৮ মিঃ, অক্টোবর ১০, ২০১৯

নোবেল পুরস্কার পেয়েছেন ওলগা তোকারচুক

সর্বশেষ আপডেট

১১ জনপ্রতিনিধি বরখাস্ত করোনা প্রতিরোধ করেই বাঁচতে হবে : ইমরান খান সাংসদ এনামুলের বিরুদ্ধে ভ্রূণ হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম হাসপাতালে ভর্তি আগামী ১০ জুন শুরু হচ্ছে বাজেট অধিবেশন দিল্লিতে প্রবেশ সাত দিনের জন্য বন্ধ ঘোষণা পুরোদমে কাজ শুরুর আহ্বান জানালেন ওবায়দুল কাদের আমেরিকায় ৪ সহস্রাধিক বিক্ষোভকারী আটক, সেনা মোতায়েন করোনা ঝুঁকি না কমা পর্যন্ত এইচএসসি হবে না: শিক্ষামন্ত্রী মানবিক কাউন্সিলর খোরশেদ করোনায় আক্রান্ত ট্রেন ভ্রমণ এখন অনলাইনে কাটা টিকিটে : রেলমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানালেন আন্তোনিও গুতেরেস বিশেষজ্ঞদের পরামর্শেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত বিমান ভাড়া করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খান সস্ত্রীক দেশ ছাড়লেন মোদির মন ভালো নেই : ট্রাম্প লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক প্রস্তাব নাকচ করেছে চীন উত্তর কোরিয়া ছাড়লেন ব্রিটিশ কূটনীতিকরা আবারো ৫ ইউপি চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত ১৫ জুন পর্যন্ত করোনা রোধে যেসব শর্ত মানতে হবে