পশ্চিমবঙ্গে আম্পান ক্ষয়ক্ষতির এরিয়েল সার্ভে করলেন মমতার সঙ্গে মোদি

ডেস্ক নিউজ : | ০৫:৫২ মিঃ, মে ২২, ২০২০



পশ্চিমবঙ্গে সুপার সাইক্লোন আম্পানের ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর এরিয়েল সার্ভে করতে  ও রাজ্যের নীতি নির্ধারকদের সঙ্গে দুর্যোগ পরবর্তী জরুরি বৈঠকে বসতে শুক্রবার (২২ মে) স্থানীয় সময় সকাল ১১টায় কলকাতা পৌঁছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দিল্লি থেকে বিশেষ বিমানে কলকাতা পৌঁছানোর পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও কলকাতার রাজ্যপাল জগদীপ ধানখার প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান। খবর এএনআই।

কলকাতা বিমানবন্দর থেকে মুখ্যমন্ত্রী ও  রাজ্যপালকে সঙ্গে নিয়ে হেলিকপ্টার যোগে ঘূর্ণিঝড় আম্পান উপদ্রুত অঞ্চলগুলোতে এরিয়েল সার্ভে করেন নরেন্দ্র মোদি। এ ব্যাপারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আম্পানে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত রাজারহাট, গোসাবা, মিনাখাঁ, সন্দেশখালি এবং হিঙ্গলগঞ্জ এলাকাগুলো পরিদর্শন করেছেন তারা।

সুপার সাইক্লোন আম্পানের আঘাতে পশ্চিমবঙ্গে অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতায় ১৯ জন এবং অন্য ১৫ জেলায় ৬১ জন মারা গিয়েছেন। সাত-আটটি জেলায় ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিপর্যস্ত অবস্থায় রয়েছে আরও চার-পাঁচটি জেলা।

এদিকে, এরিয়েল সার্ভে শেষ করে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি বসিরহাটের উদ্দেশে যাত্রা করে। সেখানে মুখ্যমন্ত্রী, রাজ্যপালকে সঙ্গে নিয়ে রাজ্যের শীর্ষ নীতি নির্ধারকদের সঙ্গে দুর্যোগ পরবর্তী জরুরি বৈঠকে বসবেন তিনি।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 66 বার।




সর্বশেষ আপডেট

১১ জনপ্রতিনিধি বরখাস্ত করোনা প্রতিরোধ করেই বাঁচতে হবে : ইমরান খান সাংসদ এনামুলের বিরুদ্ধে ভ্রূণ হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম হাসপাতালে ভর্তি আগামী ১০ জুন শুরু হচ্ছে বাজেট অধিবেশন দিল্লিতে প্রবেশ সাত দিনের জন্য বন্ধ ঘোষণা পুরোদমে কাজ শুরুর আহ্বান জানালেন ওবায়দুল কাদের আমেরিকায় ৪ সহস্রাধিক বিক্ষোভকারী আটক, সেনা মোতায়েন করোনা ঝুঁকি না কমা পর্যন্ত এইচএসসি হবে না: শিক্ষামন্ত্রী মানবিক কাউন্সিলর খোরশেদ করোনায় আক্রান্ত ট্রেন ভ্রমণ এখন অনলাইনে কাটা টিকিটে : রেলমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানালেন আন্তোনিও গুতেরেস বিশেষজ্ঞদের পরামর্শেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত বিমান ভাড়া করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খান সস্ত্রীক দেশ ছাড়লেন মোদির মন ভালো নেই : ট্রাম্প লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক প্রস্তাব নাকচ করেছে চীন উত্তর কোরিয়া ছাড়লেন ব্রিটিশ কূটনীতিকরা আবারো ৫ ইউপি চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত ১৫ জুন পর্যন্ত করোনা রোধে যেসব শর্ত মানতে হবে