করোনা প্রতিরোধ করেই বাঁচতে হবে : ইমরান খান

ডেস্ক নিউজ : | ০৭:২৫ মিঃ, জুন ২, ২০২০



পাকিস্তান সরকারের নেয়া পদেক্ষেপের পক্ষে সাফাই গেয়ে জনগণকে করোনা ভাইরাস কে প্রতিরোধ করেই বাঁচার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

প্রাথমিকভাবে অর্থনৈতিক মন্দা এড়াতে করোনাভাইরাসের কারণে জারিকৃত লকডাউনের সব নিষেধাজ্ঞা প্রায় তুলে নিয়েছে পাকিস্তান। খুব শিগগিরই দেশটির পর্যটন খাত তুলে দেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন। তবে সিনেমা হল, থিয়েটার ও স্কুল বন্ধই থাকবে।

২২ কোটি মানুষের দক্ষিণ এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৭২ হাজার ১৬০ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন এক হাজার ৫৪৩ জন।

করোনায় থমকে যাওয়া পাকিস্তানের অর্থনীতিতে ধাক্কা এসেছে রফতানি, রাজস্ব ও রেমিট্যান্স খাত থেকে। আগামী কয়েক মাসে দেশটির রাজস্ব ও রেমিট্যান্স প্রবাহ প্রায় ৩০ শতাংশ কমে যেতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

টেলিভিশনে দেয়া এক ভাষণে ইমরান খান বলেছেন, লকডাউনের কারণে যে আর্থিক ক্ষতি হয়েছে তা অন্যান্য দেশের মতোই তার ভার বহন করতে পারবে না পাকিস্তান।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 72 বার।




সর্বশেষ আপডেট

সাগরপথে ইতালি উপকূলে ৩৬২ বাংলাদেশী অভিবাসি বনানী কবরস্থানে সমাহিত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন সাহারা খাতুনের জানাজা সকাল ১১টায় বলিভিয়ার প্রেসিডেন্ট করোনা আক্রান্ত সহকর্মীকে হারিয়ে শোকে মুহ্যমান নেতাকর্মীরা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শোক পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম : প্রধানমন্ত্রী এরশাদের মৃত্যুবার্ষিকীর দিন ভোট না করতে ইসিকে অনুরোধ জানালেন জাপা একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম দ্রুত শুরু হবে: শিক্ষামন্ত্রী চামড়া রফতানির প্রস্তাব কাদেরের ৯ কার্যদিবসে বাজেট অধিবেশন শেষ সামরিক শাসকদের দুর্নীতির বীজ এখন মহীরূহ: প্রধানমন্ত্রী পাপুল আসন খালি হতে পারে মানবপাচারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী ভার্চুয়াল আদালত পরিচালনার বিধান রেখে সংসদে বিল পাস মুজিব শতবর্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন কৃষিমন্ত্রীর ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত চিকিৎসা নিতে থাইল্যান্ডে সাহারা খাতুন বগুড়া-১ ও যশোর-৪ উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি এশিয়ার সমুদ্রে দুই প্রধান শক্তির সামরিক মহড়া