ঢাকা, বুধবার, ডিসেম্বর ৭ ২০২২,

এখন সময়: ০৭:৩৩ মিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আলেম-ওলামাদের কথা সব সময় ভাবেন

ডেস্ক নিউজ : | ০৬:২০ মিঃ, জুন ২০, ২০২০



আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মতো দেশের আলেম-ওলামাদের জন্য কেউ ভাবেন না। কিন্তু নির্বাচন এলে বিএনপি-জামায়াতসহ কিছু দল কড়া মুসলমান বনে যান।

তিনি বলেন, 'বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালেও আলেম-ওলামাদের কথা ভাবেনি। কিন্তু নির্বাচনের সময় তারা ঠিকই ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছে।’

শনিবার (২০ জুন) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পাঁচশতাধিক মসজিদের ইমাম-ওলামাদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ সব কথা বলেন।

এসময় তথ্যমন্ত্রী তার নিজ নির্বাচনী এলাকার বিভিন্ন মসজিদের ইমাম ও আলেমদের সাথে রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে যুক্ত হন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা আলেম-ওলামাদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মসজিদ নির্মাণ, এক লাখ মসজিদে সাড়ে চার হাজার টাকা মাসিক ভাতায় একজন শিক্ষকসহ মক্তব স্থাপন, কওমি মাদ্রাসার সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাকে স্বীকৃতি প্রদান, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় স্থাপন, করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সকল মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ প্রদানের এ সকল মাইলফলক উদ্যোগ প্রধানমন্ত্রীর আন্তরিক ভাবনারই ফসল।’

ড. হাছান মাহমুদ এসময় বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানী ও তথ্য অধিদফতরের সাবেক উপ-প্রধান তথ্য কর্মকর্তা ও সাহিত্যিক জাফর আলমের সদ্যপ্রয়াণে গভীর শোক জানান ও তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

রাঙ্গুনিয়া প্রান্তে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙ্গুনিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম। ইসলামিক ফাউন্ডেশনের রাঙ্গুনিয়া উপজেলা ফিল্ড সুপারভাইজার মো. মোকাম্মেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার।

এ আয়োজনে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে রাঙ্গুনিয়ার ৫০৪টি মসজিদের প্রত্যেকটির ইমাম-ওলামাদের মাঝে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ পাঁচ হাজার টাকা করে বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে সকলে দেশ ও বিশ্বের সকলের নিরাপদ ও সুস্থ জীবনের জন্য প্রার্থনায় অংশ নেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 15665 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০১:৫৭ মিঃ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

রংপুর-৩ উপনির্বাচন

০৩:০০ মিঃ, অক্টোবর ১৭, ২০২০

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে ভোটগ্রহণ চলছে

সর্বশেষ আপডেট

সরকার অর্থনৈতিক সমৃদ্ধির জন্য সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০২২ উদ্বোধন করেছেন রাশিয়ায় ইউক্রেনের হামলাকে উৎসাহিত করছে না যুক্তরাষ্ট্র কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত থাই প্রধানমন্ত্রী ২০২৩ সালের নির্বাচনে অংশ গ্রহণের ইঙ্গিত দিলেন প্রতিটি সংগ্রামেই ছাত্রলীগের অবদান রয়েছে : শেখ হাসিনা গরিবের জন্য ইনসুলিন সুবিধা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী দেশের সব সরকারি হাসপাতালে ওয়ানস্টপ সার্ভিস চালু হবে: স্বাস্থ্যমন্ত্রী যে ধর্মই পালন করুক, সবাই এ রাষ্ট্রের মালিক : ডেপুটি স্পিকার বাইডেনের সিদ্ধান্ত আসছে নতুন বছরের শুরুতে এইচএসসিতে প্রায় ৭ লাখ বেশি আসন রয়েছে : শিক্ষামন্ত্রী ছাত্রলীগের ৩০তম সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আত্মমর্যাদাবোধ নিয়ে যদি চলতে পারি তাহলে বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী দেশের বিদ্যুত সংকট অনেকটাই কেটে গেছে : প্রধানমন্ত্রী দুই দিনের দিল্লি সফরে জার্মান পররাষ্ট্রমন্ত্রী বাহরাইন সফরে প্রথম ইসরায়েলি প্রেসিডেন্ট হারজোগ ডিসেম্বর মাস আওয়ামী লীগের নেতাকর্মীরা পাহারায় থাকবে: ওবায়দুল কাদের মানুষ বেশি দেখানোর জন্য পল্টনে সমাবেশ করতে চায় বিএনপি : কৃষিমন্ত্রী চট্টগ্রামে ৩০ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হুঙ্কার দিয়ে সরকার পতন করা যাবে না : ওবায়দুল কাদের