ঢাকা, শুক্রবার, আগস্ট ১৪ ২০২০,

এখন সময়: ০৭:৪০ মিঃ

স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান

ডেস্ক নিউজ : | ০৯:১৭ মিঃ, জুলাই ২৭, ২০২০



মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবক লীগ নেতা কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
তিনি বলেন, ‘করোনা ভাইরাস সঙ্কটে আপনারা (স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা) মানুষের পাশে যেভাবে দাঁড়িয়েছেন, এভাবেই মানুষের জন্য কাজ করবেন। সব সময় তাদের পাশে দাঁড়াবেন। এটাই আমি চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে হবে।’
প্রধানমন্ত্রী সোমবার বিকেলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠেনর কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে গণভবন থেকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিমের ফোনে ভিডিও কলে যুক্ত হয়ে এই আহবান জানান।
প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আজকে জয়েরও (সজীব ওয়াজেদ জয়) জন্মদিন। তার জন্য আমার অনেক অনেক দোয়া।’
প্রধানমন্ত্রী বলেন, ‘সেচ্ছাসেবক লীগ গঠনের পর থেকে আওয়ামী লীগের বিভিন্ন কাজে সহযোগীতা করে যাচ্ছে। সবচেয়ে বড় কথা এই করোনা ভাইরাসের সময় তারা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। কৃষকের ধান কেটে দিয়েছে। এছাড়া অসুস্থ মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি বিভিন্ন কাজ দিয়ে সেচ্ছাসেবক লীগ একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। এজন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাই।’
সেচ্ছাসবক লীগ নেতা-কমীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, এভাবেই মানুষের সেবা করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এই দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। তার আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী বলেন, এই করোনা ভাইরাস থেকে যেন সবাই মুক্তি পায় এজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
তিনি বলেন, জাতিরপিতার স্বপ্নের সোনার বাংলা আমরা গড়ে তুলবো এটাই আমাদের লক্ষ্য। ইনশাআল্লাহ এটা আমরা করতে পারবো, সেই বিশ^াস আমার আছে। এসময় করোনা সংক্রমণের মধ্যেও নিজের কাজ করে যাওয়ার প্রসঙ্গ তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু অনুষ্ঠানে যুক্ত হওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী এসময় বলেন, আজকে ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছিলাম বলেন এটা সম্ভব হচ্ছে।
অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহা উদ্দিন নাছিম বলেন, আজকে রাজনীতিকে বিতর্কিত করার জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে। তাদের সেই অশুভ তৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে সততা, শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা এবং আদর্শের নেতৃত্বের মধ্য দিয়ে। মনে রাখবেন স্বাধীনতা বিরোধী অপশক্তি বসে নেই। তাদের অপতৎপরতা অব্যাহত আছে। তাদের বিরুদ্ধে আমাদের সব সময় সজাগ থাকতে হবে।
অনুষ্ঠানে করোনা ভাইরাস মোকাবেলায় অবদান রাখায় সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন ইউনিট, ডাক্তারসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও উপ দপ্তর সম্পাদক সায়েম খান। অনুষ্ঠান শেষে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষ্যে তার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
এদিকে সকাল আটটায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ধানমন্ডির-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠেনর কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
এসময় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সংগঠেনর নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু,ম আব্দুর রাজ্জাক, আব্দুল আলিম এবং এ কে এম মনোয়ারুল ইসলাম বিপুল উপস্থিত ছিলেন।
এছাড়াও এ সময়ে কামরুল হাসান রিপন ও তারিক সাঈদের নেতৃত্ব ঢাকা মহানগর দক্ষিণ এবং ইসহাক মিয়া ও আনিসুর রহমান নাইমের নেতৃত্বে উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবকসহ ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতারা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এদিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মতিঝিল থানা সেচ্ছাসেবক লীগ এজিবি কলোনীতে অসহায় দুস্থ ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করেছে। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তারিক সাঈদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব খাদ্য সামগি

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 48 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৩:২১ মিঃ, এপ্রিল ২৪, ২০১৯

মোদি: ভোটার আইডির শক্তি অনেক বেশি

সর্বশেষ আপডেট

মৃত্যুহার কমে আসায় করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার হাসপাতাল হচ্ছে ৮ বিভাগে : স্বাস্থ্যমন্ত্রী ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্তের সম্পর্ক : নৌপ্রতিমন্ত্রী স্বাস্থ্যবিভাগের নিয়মিত বুলেটিন সপ্তাহে দুইদিন প্রচারের আহ্বান কাদেরের ভারতের বিদায়ী হাইকমিশনারের সঙ্গে খাদ্যমন্ত্রীর সাক্ষাৎ করোনার ভ্যাকসিন আমদানির জন্য প্রয়োজনীয় বরাদ্দ রয়েছে : অর্থমন্ত্রী যে কোনো সময় বদলি হতে পারবেন প্রাথমিক শিক্ষকরা : জাকির সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে যেকোন মূল্যে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সত্যিকারের রাজনৈতিক নেতাকর্মীরা লোভে রাজনীতিতে সম্পৃক্ত হয়না: কাদের বঙ্গবন্ধু হত্যা সদ্য স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র হত্যার ষড়যন্ত্রের অংশ : তথ্যমন্ত্রী অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়েই গড়ে তুলতে হবে সমৃদ্ধির সোপান : কাদের তরুণরাই যেকোন উন্নয়নের মূল চালিকাশক্তি : আইসিটি প্রতিমন্ত্রী প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী নিম্নমানের কাজ, অনিয়ম-দূর্নীতি কোন অবস্থাতেই সহ্য করা হবে না : তাজুল ইসলাম রাজনীতিতে প্রতিহিংসা ছড়ানোদের মুখে গণতন্ত্রের কথা ষড়যন্ত্রের অংশ : কাদের জন্মাষ্টমী উৎসব ভক্তগণকে শ্রীকৃষ্ণের জীবনাদর্শ অনুসরণ করতে অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী ডিসেম্বরের মধ্যে দক্ষিণ সিটিকে জঞ্জালমুক্ত করা হবে : তাপস চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী মাহিন্দ রাজাপাকসে প্রয়োজন হলে সীমিত পরিমাণে চাল আমদানি করা হবে : কৃষিমন্ত্রী