ঢাকা, শুক্রবার, অক্টোবর ২৩ ২০২০,

এখন সময়: ০৪:৫৬ মিঃ

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে আয়োজন করা হবে ঢাকা ম্যারাথন

ডেস্ক নিউজ: | ১১:১৬ মিঃ, অক্টোবর ৬, ২০২০



জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে ‘ঢাকা ম্যারাথন’ আয়োজন করা হবে বলে জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (০৫ অক্টোবর) নগর ভবনের বুড়িগঙ্গা হলে এক সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। বাংলাদেশ অলিম্পিক অ‌্যাসোসিয়েশন, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনসহ সংশ্লিষ্টদের নিয়ে এ সভার আয়োজন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

মেয়র বলেন, ‘মুজিব বর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকাকে সারা বিশ্বের কাছে পরিচিত করতে আমরা ঢাকা ম্যারাথন, ২০২১ আয়োজন করতে যাচ্ছি। ১৭ মার্চ বা ২৬ মার্চকে উপলক্ষ করে আমরা প্রতিযোগিতার চুড়ান্ত তারিখ নির্ধারণ করব।’

ঢাকা ম্যারাথন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে ১ম স্থান (চ্যাম্পিয়ন) থেকে ৬ষ্ঠ পর্যন্ত যথাক্রমে ২০, ১৫, ১২, ১০, ৮ ও ৫ হাজার মার্কিন ডলার পুরস্কার দেয়া হবে। বাকি প্রতিযোগীদের সার্টিফিকেট ও মেডেল দেয়া হবে।

সভায় ম্যারাথনের সম্ভাব্য কয়েকটি রুট নিয়ে পর্যালোচনা করে জানানো হয়, আন্তর্জাতিক অলিম্পিক অ্যাসোসিয়েশনের মনোনয়নের পর এশিয়ান অ্যাথলেটিক ফেডারেশনের কারিগরি কমিটির সরেজমিন পরিদর্শনের পরেই এই রুট ম্যাপ চূড়ান্ত করা সম্ভব হবে।

সভায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নূরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজা, ডিএসসিসি সচিব আকরামুজ্জামানসহ ডিএসসিসির বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 38 বার।




সর্বশেষ আপডেট

মার্কিন নির্বাচন : আগাম ভোটে এগিয়ে বাইডেন প্রথম সমাবেশে ওবামা, বললেন এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ! জাতীয় হৃদরোগ হাসপাতালে শয্যা বাড়ছে : স্বাস্থ্যমন্ত্রী মাদকাসক্তি শনাক্তে প্রত্যেক চালকের ডোপ টেস্ট করানোর নির্দেশ প্রধানমন্ত্রীর নৌযান শ্রমিকদের সমস্যা দ্রুত সমাধান হবে : নৌপ্রতিমন্ত্রী পেঁয়াজে ভারতের ওপর নির্ভরশীলতা কমাতে চায় সরকার শহরের সঙ্গে পাল্লা দিয়ে গ্রামের উন্নয়ন হচ্ছে: আমু করোনামুক্ত পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান করোনার মধ্যেও উন্নয়ন বাধাগ্রস্ত হয়নি : তোফায়েল আহমেদ মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে : তথ্য প্রতিমন্ত্রী গ্রামীণ রাস্তা আরো মজবুত করে তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তি খাতে আরও ১০ লাখ কর্মসংস্থান হবে : পলক আলুর দাম পুনঃনির্ধারণ করবে সরকার: কৃষিমন্ত্রী বিমানবন্দরগুলোকে রাতে ফ্লাইট ওঠা-নামার উপযোগী করার নির্দেশ রায়হান হত্যার সুষ্ঠু বিচারে সরকার একপায়ে দাঁড়িয়ে : পররাষ্ট্রমন্ত্রী ব্যর্থতার জন্য বিএনপি নেতৃত্বের পদত্যাগ করা উচিত বেতনে সংসার চলছে না, পদত্যাগের চিন্তা ব্রিটিশ প্রধানমন্ত্রীর সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশ শি জিন পিংয়ের ডিসেম্বরে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির বৈঠক করোনা এসে পরিসংখ্যানের গুরুত্ব আরও বাড়িয়েছে