ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৪ ২০২০,

এখন সময়: ০৩:৩১ মিঃ

মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে : তথ্য প্রতিমন্ত্রী

ডেস্ক নিউজ: | ০৬:৩১ মিঃ, অক্টোবর ২২, ২০২০



বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার করা হবে বলে জানিয়েছেন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

তিনি বলেন, পচাঁত্তরের পনেরই আগস্টের হত্যাকাণ্ডে জড়িত একটি অংশের বিচার সম্পন্ন হয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলব মোস্তাক-জিয়াসহ জড়িতদের বিচার করা হবে। এ লক্ষ্যে তিনি একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি জানিয়ে বলেন, তারা এই হত্যাকাণ্ডে জড়িত ছিলেন তা দিবালোকের মতো স্পষ্ট।

বুধবার বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

রাজধানীর কাঁকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. নাজমুল হক সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু গবষেণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী।

ডা. মুরাদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি আজ জাতীয় ও আর্ন্তজাতিক ভাবে প্রশংসিত। তিনি র্সবস্তরে বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে সচেষ্ট থাকার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপির সুস্থতা ও র্দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 26 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১১:৫৭ মিঃ, ডিসেম্বর ৩১, ২০১৮

 ফের বিরোধী দল হতে যাচ্ছে জাতীয় পার্টি

সর্বশেষ আপডেট

ট্রাম্পকে বাইডেনের কাছে হার স্বীকার করতে ঘনিষ্ঠ মিত্রের আহ্বান সৌদি আরবের সঙ্গে তুরস্কের ভালো সম্পর্ক রয়েছে : সৌদি পররাষ্ট্রমন্ত্রী ‌চীন- যুক্তরাষ্ট্রের সম্পর্ক ভালো হওয়ার অলীক কল্পনা চীনকে বাদ দিতে হবে সৌদি যুবরাজকে মুজিববর্ষ উদযাপনে ঢাকা আগমনের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর মনোনীত উড়োজাহাজ ‘ধ্রুবতারা’ বিমানের বহরে যোগ হবে মঙ্গলবার ক্ষমতায় যেতে ওৎ পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস : কাদের বিশ্বের সবচেয়ে সৎ ও আদর্শবান রাষ্ট্রনায়ক শেখ হাসিনা : রেজাউল করিম যোগাযোগ উন্নত হলে মানুষের অবস্থারও উন্নয়ন হবে : প্রধানমন্ত্রী স্বাধীনতার ইতিহাস বিকৃতি করাই বিএনপির গণতন্ত্র : কাদের ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপের সহ-সভাপতি নির্বাচিত হলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর মাছ ধরা ও সেলাই করার ছবি ভাইরাল সেনাপ্রধানকে ‘সেনাবাহিনী পদক’ দিলেন প্রধানমন্ত্রী বাংলাদেশের চিকিৎসা উন্নত রাষ্ট্রগুলোকেও হার মানিয়েছে গণতন্ত্রকে দুর্বল করার চেষ্টায় ট্রাম্প সোনিয়া গান্ধী দিল্লি ছাড়লেন যে কারণে যেখানেই দুর্নীতি, সেখানেই অভিযান : স্বরাষ্ট্রমন্ত্রী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নেয় : সেতুমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ আওয়ামী লীগ কখনো প্রতিশোধের রাজনীতি করে না: কাদের জো বাইডেন এর শুভ জন্মদিন