ঢাকা, রবিবার, নভেম্বর ২৯ ২০২০,

এখন সময়: ০২:১৪ মিঃ

ওয়ার্ডভিত্তিক উন্নয়ন কার্যক্রম প্রণয়ন করছে ডিএসসিসি

ডেস্ক নিউজ: | ০৪:২৬ মিঃ, নভেম্বর ১৮, ২০২০



ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ওয়ার্ডভিত্তিক উন্নয়ন কার্যক্রম প্রণয়ন করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আজিমপুরে আধুনিক নগর মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এ তথ্য জানান তিনি। মেয়র তাপস বলেন, এখন আমাদের উন্নয়ন কার্যক্রম আমরা ওয়ার্ডভিত্তিক প্রণয়ন করছি। আগে আমরা দেখছি একটি ওয়ার্ডে কি কি সাধারণ সেবা প্রয়োজন, সেগুলো নিশ্চিত করে আমরা বৃহত্তর স্বার্থে সামগ্রিকভাবে বিবেচনা করছি। আগামীকাল যেহেতু বিশ্ব গণশৌচাগার দিবস, তাই আমাদের প্রত্যাশা থাকবে আগামী ২-১ বছরের মধ্যে যেন প্রতিটি ওয়ার্ডে অন্তত একটি গণশৌচাগার নির্মাণ হয়।

তাপস আরো বলেন, আমরা ইতোমধ্যে ওয়ার্ডভিত্তিক কতগুলো গণশৌচাগার প্রয়োজন, কোন ওয়ার্ডে প্রয়োজনীয়তা বেশি, আমাদের প্রকৌশল বিভাগকে নির্দেশ দিয়েছি, তারা সমীক্ষা করে দেখছেন। প্রত্যেকটা ওয়ার্ডে যেন অন্তত একটি গণশৌচাগার থাকে। যে সকল ওয়ার্ডে জনসংখ্যা বেশি, সাধারণ মানুষের যাতায়াত বেশি সেখানে একের অধিক গণশৌচাগার নির্মাণ করা হবে। ডিএসসিসি মেয়র বলেন, আজিমপুর আধুনিক নগর মার্কেট ছয়তলা ভবন নির্মাণ করা হবে। এই মার্কেটে ফুড কোর্টসহ অন্যান্য সুবিধাও থাকবে। এটি একটি আধুনিক মার্কেট হবে। মার্কেটের ভিতরে একটি মসজিদ নির্মাণ করা হবে যেন অত্র এলাকার সবাই সেখানে নামায পড়তে পারেন। এই মার্কেটটি আমরা এমনভাবে নির্মাণ করছি যেন কোন ধরনের যানজটের সৃষ্টি না হয়।

মেয়র আরো বলেন, আমরা লক্ষ্য করি সিটি কর্পোরেশনের যে কোন মার্কেট নির্বাচনে দীর্ঘসূত্রিতা দেখা যায়। অনেক মার্কেটের নির্মাণ কাজ ১৫ বছরেও শেষ হয়নি। এই মার্কেটের নির্মাণ কাজ দুই বছরেই সম্পন্ন করতে চাই। পর্যায়ক্রমে সকল মার্কেটের কাজ নির্ধারিত সময়ের মধ্যে যাতে শেষ হয় আমরা সেই বিষয়ে লক্ষ্য রাখব। ঢাকার ঐতিহ্যকে মাথায় রেখে সেই আদলেই আমরা নকশা প্রণয়ন করেছি। অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নূরী, স্থানীয় সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হাসিবুর রহমান মানিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 46 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৬:০৯ মিঃ, ডিসেম্বর ২৫, ২০১৮

‘ভোট কেনার টাকা আসে দুবাই থেকে’

সর্বশেষ আপডেট

যুক্তরাজ্যে টিকামন্ত্রী নিয়োগ দিয়েছে কেউ স্বীকার করুক বা না করুক বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : তথ্যমন্ত্রী অর্থমন্ত্রী ফলোআপ চিকিৎসার উদ্দেশ্যে সিঙ্গাপুর যাচ্ছেন স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই : হানিফ রাজনৈতিকভাবে ব্যর্থদের বিরুদ্ধে সতর্ক থাকুন : হাছান আগামী সপ্তাহে করোনার টিকা: ট্রাম্প চট্টগ্রাম আইটি বিজনেস হাব হিসেবে গড়ে উঠবে: পলক প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করবেন রবিবার ভাস্কর্য নিয়ে মনগড়া ব্যাখ্যা মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের সংস্কৃতির প্রতি চ্যালেঞ্জ: কাদের পিয়ংইয়ং লকডাউনের নির্দেশ কিম জং উনের ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, তিনি অমরত্ব : নৌ পরিবহন প্রতিমন্ত্রী মন্ত্রিসভার সম্ভাব্য সদস্যদের নাম ঘোষণা বাইডেনের হোয়াইট হাউজ ছাড়ার আভাস দিলেন ট্রাম্প পৃথিবীর কোনো প্রধানমন্ত্রী মানুষের জন্য এত কিছু করেন না : মতিয়া চৌধুরী সৌদির সহায়তা : দেশের ৮ বিভাগে হবে আইকনিক মসজিদ আলী যাকেরের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শোক করোনার দ্বিতীয় ঢেউ আসছে, খুব সাবধানে চলতে হবে : প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী মাধ্যমিকের প্রতি শ্রেণিতে লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী ম্যারাডোনার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক