ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৫ ২০২১,

এখন সময়: ০৩:০৩ মিঃ

আগামীকাল ১০ উপজেলা ও পাঁচ পৌরসভার ভোট

ডেস্ক নিউজ:  | ০৪:৩৮ মিঃ, ডিসেম্বর ৯, ২০২০



বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার নবগঠিত দক্ষিণ উলানিয়া ও উত্তর উলানিয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক এ তথ্য জানান। তিনি জানান, হাইকোর্ট বিভাগে এ সংক্রান্ত রিট পিটিশন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ ইউনিয়ন দুইটির নির্বাচন স্থগিত করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার এ ইউনিয়ন দুটিতে ভোটগ্রহণের দিন ধার্য ছিল।

এদিকে বৃহস্পতিবার ১০টি উপজেলা পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন, পাঁচটি পৌরসভা ও চারটি ইউনিয়নে সাধারণ এবং সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১০ উপজেলা পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন : বগুড়ার শেরপুর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান, নওগাঁর রাণীনগরে চেয়ারম্যান, পাবনার ঈশ্বরদী ও বেড়ায় চেয়ারম্যান, সাতক্ষীরার দেবহাটায় চেয়ারম্যান, যশোরের বাঘারপাড়ায় চেয়ারম্যান ও সদরে মহিলা ভাইস চেয়ারম্যান, রাজবাড়ীর গোয়ালন্দে চেয়ারম্যান, নোয়াখালীর বেগমগঞ্জে চেয়ারম্যান এবং কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

যে পাঁচ পৌরসভায় সাধারণ নির্বাচন : ফরিদপুরের ফরিদপুর ও মধুখালী, মাদারীপুরের রাজৈর, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা। চার ইউনিয়নে সাধারণ নির্বাচন : কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা, বন্দবেড় ও চর শোলমারী এবং রাঙামাটির বিলাইছড়ির বড়থলি ইউনিয়ন।

সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন : ময়মনসিংহের নান্দাইলের জাহাঙ্গীরপুর, নরসিংদীর মনোহরদীর গোতাশিয়া, শরিয়তপুর ভেদরগঞ্জের ডিএমখালি, মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল, হবিগঞ্জ সদরের রাজিউড়া, কুমিল্লা মুরাদনগরের রামচন্দ্রপুর উত্তর ও রাঙ্গামাটি পর্বত্য জেলার সদর উপজেলার মগবান উপজেলা। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সংশ্লিষ্ট এলাকায় ভোটের দিন যেসব প্রতিষ্ঠান ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে সেগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে এবং অন্যান্য দপ্তর/ সংস্থা/ প্রতিষ্ঠানে কর্মরতদের ভোটারধিকার প্রয়োগের সুযোগ দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 166 বার।




সর্বশেষ আপডেট

বৈশাখ ও রমজানের শুভেচ্ছা জানালেন জো বাইডেন রমজান উপলক্ষে জাস্টিন ট্রুডোর শুভেচ্ছা ইফতার এবং সাহরীতে পানি সরবরাহ নিশ্চিত করতে হবে: তাজুল সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু আর নেই আল্লামা শফী হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করলেন তথ্যমন্ত্রী করোনার বিরুদ্ধে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলুন : কাদের বাংলাদেশ নিয়ে অমিত শাহ’র জ্ঞান সীমিত : ড. মোমেন শঙ্কিত হওয়ার কারণ নেই সরকার পাশে থাকবে : প্রধানমন্ত্রী করোনা নিয়ে রাজনীতি না করে গঠনমূলক পরামর্শ দিন : কাদের হেফাজতের তাণ্ডব নিয়ে বিএনপি একটি শব্দও উচ্চারণ করেনি : কাদের আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী বিধিনিষেধ মানাতে প্রশাসনকে কার্যকর পদক্ষেপ নেয়ার নির্দেশ শান্তিরক্ষা মিশনে নতুন সংকট মোকাবিলা প্রস্তুতি সময়ের দাবি: প্রধানমন্ত্রী অনৈতিক কর্মকাণ্ডে জড়িতদের হাতে ইসলাম নিরাপদ নয় পণ্যবাহী পরিবহন যাতে কোনোভাবেই যাত্রীবাহী পরিবহনে রূপ না নেয় : কাদের প্রিন্স ফিলিপের শেষকৃত্যে থাকছেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী নকল, ভেজাল ও নিম্নমানের পণ্য সরবরাহরোধে সমন্বিত কঠোর ব্যবস্থা : শিল্পমন্ত্রী ১২-১৩ এপ্রিল দূরপাল্লার পরিবহনও বন্ধ ঘোষণা লকডাউনে বৃহত্তর স্বার্থে ঘরে থাকার আহ্বান সেতুমন্ত্রীর মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক