ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারি ২৭ ২০২২,

এখন সময়: ০৩:৩১ মিঃ

দ্য পার্লামেন্ট ফেইস: ইয়ং ভয়েস (নূপুর আক্তার শীলা)

নিজস্ব প্রতিবেদক: | ০৬:৩৬ মিঃ, অক্টোবর ২৩, ২০২১



নূপুর আক্তার শীলা 


শিক্ষার্থী, সরকারি বাঙলা কলেজ, মিরপুর-১, ঢাকা। দ্য পার্লামেন্ট ফেইস এর নাগরিক প্রত্যাশা বিভাগে নিজস্ব প্রতিবেদক এর কাছে সাক্ষাৎকার দিয়েছেন। 


দ্য পার্লামেন্ট ফেইস: জনপ্রতিনিধি বলতে কি বুঝেন?
নূপুর আক্তার শীলা: আমার কাছে জনপ্রতিনিধি হচ্ছে, স্থানীয় জনগণের দ্বারা নির্বাচিত একজন ব্যক্তি। যিনি একজন জনপ্রতিনিধি নির্বাচিত হবার পর নিজের শ্রম, ইচ্ছাশক্তি ও সততা দিয়ে জনগণের সেবায় সর্বদা নিয়োজিত থাকবেন। জনপ্রতিনিধি তো একজন স্থানীয় সরকার যা কেন্দ্রীয় সরকারের একটি অংশ। তাকেই তো জনপ্রতিনিধি বলবো, যিনি জনসাধারণের কাছাকাছি থেকে তাদের সেবা করবে। 

দ্য পার্লামেন্ট ফেইস: রাষ্ট্রপরিচালনায় জনগনের ভ‚মিকা কি? 
নূপুর আক্তার শীলা: একটি রাষ্ট্র পরিচালনায় অন্যদের মতোই জনগণ বিশেষ ভ‚মিকা পালন করে। বলতে গেলে সরকারি, প্রশাসনিক ব্যক্তিবর্গের চেয়ে কোন অংশ কম নয়। সাধারণ জনগণ রাষ্ট্রের কাছ থেকে অনেক সুযোগ-সুবিধা ভোগ করে থাকলেও তারাও কিন্তু রাষ্ট্রপরিচালনার জন্য অনেক ভ‚মিকা পালন করে থাকেন তাদের কর্মকান্ডের দ্বারা যা একটি রাষ্ট্র পরিচালনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। যেমন, শান্তির ভয়ে অপরাধ না করা, দেশের আইন মান্য করা, শৃঙ্খলা বজায় রাখা, রাষ্ট্রীয় কাজে অংশগ্রহণ এবং নিয়মিত ট্যাক্স প্রদান করা। এগুলো যদি না করতো, জনগণ তবে রাষ্ট্রে অরাজকতা, বিশৃঙ্খলা, অনিয়ম দেখা দিত। যার ফলে রাষ্ট্রপরিচালনায় বাঁধাগ্রহণ হতো। 

দ্য পার্লামেন্ট ফেইস: তরুণ ভোটার হিসেবে কেমন জনপ্রতিনিধি নির্বাচন করবেন? 
নূপুর আক্তার শীলা: বর্তমান যুগে একজন তরুণী ভোটার হিসেবে আমি এমন একজন জনপ্রতিনিধি নির্বাচন করতে চাই। যিনি কিনা সাধারণ হত-দরিদ্র মানুষের দু:খ কষ্ট অনুধাবণ করতে পারবে। সাধারণ মানুষের কল্যাণের জন্য কাজ করবে। প্রতিটি সাধারণ মানুষের সাথে ভালো ব্যবহার করবে। তাদের জন্য উন্নয়নমূলক কাজ করবে, যাতে তারা উপকৃত হয়। আমি একজন তরুণী ভোটার হিসেবে এমন একজন জণপ্রতিনিধিই কাম্য করব। 

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 140 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৫:৩১ মিঃ, জুলাই ১৮, ২০১৮

দ্য পার্লামেন্ট ফেইস: ইয়ং ভয়েস

সর্বশেষ আপডেট

বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করা যাবে : প্রধানমন্ত্রী র‍্যাবের নিষেধাজ্ঞা নিয়ে সরকার চিন্তিত নয় : পররাষ্ট্রমন্ত্রী একনেকে ১০ প্রকল্প অনুমোদন ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত সংবাদ সম্মেলনে মেজাজ হারান বাইডেন বিএনপির রাজনীতিতেই এখন ঘোর দুর্দিন : ওবায়দুল কাদের হাই-টেক পার্ক স্থাপন ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে ভারত সহযোগিতা করবে : পলক প্রযুক্তি উদ্ভাবন করে তা দ্রুত ছড়িয়ে দিতে হবে : কৃষিমন্ত্রী বিএনপি গণতন্ত্রকে নস্যাৎ করার নানামুখী ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের স্বাধীনতার সুফল সবার জন্য নিশ্চিত করব : প্রধানমন্ত্রী জো বাইডেনের পররাষ্ট্রনীতিতে উভয় সংকট ইসি আইন নিয়ে সরকারকে বিব্রত করাই বিএনপির প্রধান লক্ষ্য : হানিফ গণতন্ত্রের মূল্যবোধ সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ইউক্রেন নিয়ে বৈঠকে বসছেন রুশ ও ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির আবার হাসপাতালে ভর্তি রাস্তঘাট উন্নয়নের পাশপাশি শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে : শিল্পমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী উত্তর প্রদেশ নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ প্রিয়াঙ্কা গান্ধী