ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারি ২৩ ২০২৪,

এখন সময়: ০৮:৩৯ মিঃ

দ্য পার্লামেন্ট ফেইস: ইয়ং ভয়েস (নূপুর আক্তার শীলা)

নিজস্ব প্রতিবেদক: | ০৬:৩৬ মিঃ, অক্টোবর ২৩, ২০২১



নূপুর আক্তার শীলা 


শিক্ষার্থী, সরকারি বাঙলা কলেজ, মিরপুর-১, ঢাকা। দ্য পার্লামেন্ট ফেইস এর নাগরিক প্রত্যাশা বিভাগে নিজস্ব প্রতিবেদক এর কাছে সাক্ষাৎকার দিয়েছেন। 


দ্য পার্লামেন্ট ফেইস: জনপ্রতিনিধি বলতে কি বুঝেন?
নূপুর আক্তার শীলা: আমার কাছে জনপ্রতিনিধি হচ্ছে, স্থানীয় জনগণের দ্বারা নির্বাচিত একজন ব্যক্তি। যিনি একজন জনপ্রতিনিধি নির্বাচিত হবার পর নিজের শ্রম, ইচ্ছাশক্তি ও সততা দিয়ে জনগণের সেবায় সর্বদা নিয়োজিত থাকবেন। জনপ্রতিনিধি তো একজন স্থানীয় সরকার যা কেন্দ্রীয় সরকারের একটি অংশ। তাকেই তো জনপ্রতিনিধি বলবো, যিনি জনসাধারণের কাছাকাছি থেকে তাদের সেবা করবে। 

দ্য পার্লামেন্ট ফেইস: রাষ্ট্রপরিচালনায় জনগনের ভ‚মিকা কি? 
নূপুর আক্তার শীলা: একটি রাষ্ট্র পরিচালনায় অন্যদের মতোই জনগণ বিশেষ ভ‚মিকা পালন করে। বলতে গেলে সরকারি, প্রশাসনিক ব্যক্তিবর্গের চেয়ে কোন অংশ কম নয়। সাধারণ জনগণ রাষ্ট্রের কাছ থেকে অনেক সুযোগ-সুবিধা ভোগ করে থাকলেও তারাও কিন্তু রাষ্ট্রপরিচালনার জন্য অনেক ভ‚মিকা পালন করে থাকেন তাদের কর্মকান্ডের দ্বারা যা একটি রাষ্ট্র পরিচালনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। যেমন, শান্তির ভয়ে অপরাধ না করা, দেশের আইন মান্য করা, শৃঙ্খলা বজায় রাখা, রাষ্ট্রীয় কাজে অংশগ্রহণ এবং নিয়মিত ট্যাক্স প্রদান করা। এগুলো যদি না করতো, জনগণ তবে রাষ্ট্রে অরাজকতা, বিশৃঙ্খলা, অনিয়ম দেখা দিত। যার ফলে রাষ্ট্রপরিচালনায় বাঁধাগ্রহণ হতো। 

দ্য পার্লামেন্ট ফেইস: তরুণ ভোটার হিসেবে কেমন জনপ্রতিনিধি নির্বাচন করবেন? 
নূপুর আক্তার শীলা: বর্তমান যুগে একজন তরুণী ভোটার হিসেবে আমি এমন একজন জনপ্রতিনিধি নির্বাচন করতে চাই। যিনি কিনা সাধারণ হত-দরিদ্র মানুষের দু:খ কষ্ট অনুধাবণ করতে পারবে। সাধারণ মানুষের কল্যাণের জন্য কাজ করবে। প্রতিটি সাধারণ মানুষের সাথে ভালো ব্যবহার করবে। তাদের জন্য উন্নয়নমূলক কাজ করবে, যাতে তারা উপকৃত হয়। আমি একজন তরুণী ভোটার হিসেবে এমন একজন জণপ্রতিনিধিই কাম্য করব। 

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 903 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৫:৩১ মিঃ, জুলাই ১৮, ২০১৮

দ্য পার্লামেন্ট ফেইস: ইয়ং ভয়েস

সর্বশেষ আপডেট

বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান রাষ্ট্রপতির এক সময় একবেলা খাওয়ার আশা করতো, এখন মানুষ ৪ বেলা খায় : প্রধানমন্ত্রী অবৈধ মজুতদারদের গণধোলাই দেওয়া উচিত : প্রধানমন্ত্রী পুতিনকে গালি দিলেন বাইডেন বিএনপি রোজা-রমজান-ঈদ কোনোটাই মানে না : পররাষ্ট্রমন্ত্রী দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বান সমাজকল্যাণ মন্ত্রীর প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন স্মার্ট বাংলাদেশ গড়তে পাশে থাকার আশ্বাস জাপানের ভেনিজুয়েলা সফরে ল্যাভরভ বাংলাকে জাতিসংঘের অন্যতম দাপ্তরিক ভাষা করতে হবে : সাবের হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজস্থানে জয়ী সোনিয়া গান্ধী, গুজরাটে নাড্ডা ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান মুছে ফেলার চেষ্টা হয়েছিল : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটনই একুশের শপথ : সেতুমন্ত্রী বিএনপি নেতারা নিজেদের মুখ রক্ষায় এখন অসংলগ্ন কথা বলছেন : পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে এসোয়াতিনি’র প্রধানমন্ত্রীর অভিনন্দন গুণিজনের সম্মাননা ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি দারিদ্য কমলেও আয়-বৈষম্য হ্রাস সময়সাপেক্ষ : পরিকল্পনামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রী দেশ পুনর্গঠনে জাপানের সহায়তা চেয়েছেন মিয়ানওয়ালি থেকে নির্বাচন করবেন ইমরান খান