ঢাকা, শনিবার, অক্টোবর ৩১ ২০২০,

এখন সময়: ০১:৩৯ মিঃ

সম্পাদকীয় - মে ২০১৮

| ০৫:৩৭ মিঃ, জুলাই ১৮, ২০১৮



বাংলাদেশের ১৬ কোটি মানুষের আশা আকাঙ্খার বাতিঘর জাতীয় সংসদ। যে সংসদের সদস্যগণ দেশের সাধারণ জনগণ দ্বারা সরাসরি নির্বাচিত হয়ে এলাকাবাসীর প্রতিনিধিত্ব করেন। সাধারণ মানুষের নাগরিক জীবনমান উন্নয়নে আইন প্রণয়নসহ তা বাস্তবায়নে অগ্রণী ভুমিকা পালন করে থাকে সংসদ প্রতিনিধিগণ। জনপ্রতিনিধিদের দায়িত্ব কর্তব্য এবং জনগণের প্রত্যাশা নিয়ে গবেষনাধর্মী প্রতিবেদন, প্রবন্ধ-নিবন্ধ ও সমস্যা-সম্ভাবনামূলক সাপ্তাহিক জার্নাল “দ্য পার্লামেন্ট ফেইস”। জনপ্রতিনিধিদের ভাবনা হোক প্রান্তিক জনগোষ্ঠীর প্রত্যাশা, জনপ্রতিনিধির ভাষা হোক জনগণের আশা- এই শ্লোগানকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক উন্নয়নসহ সমৃদ্ধ দেশ গঠন লক্ষ্যে সমাজ পরিবর্তনে কাজ করতে প্রত্যয়ী দ্য পার্লামেন্ট ফেইস জার্নাল।
দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আমাদের অহংকার। মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের বীরত্বগাথা, মুক্তিযুদ্ধের মর্মবাণী তথা মুক্তিযুদ্ধের আলোকে উদ্ভাসিত তরুণ প্রাণধারক স¦াধীনতা সার্বোভৌমত্ব রক্ষায় দেশপ্রেমে উজ্জীবিত প্রজন্মকে ইতিহাস ঐতিহ্যসহ আর্থ-সামাজিক ও রাজনৈতিক জীবনধারার সম্যক ধারণা দেওয়ার ক্ষুদ্র প্রয়াসে দ্য পার্লামেন্ট ফেইস-এর পথচলা।
জাতির পিতার হত্যাকান্ড স্মরণে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে “দ্য পার্লামেন্ট ফেইস” একটি বিশেষ ক্রোড়পত্র প্রকাশের মাধ্যমে আতœপ্রকাশ করে। গত ৩০ আগস্ট ২০১৭ তারিখ জাতীয় প্রেসক্লাবে ক্রোড়পত্রটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী, প্রেসক্লাব সভাপ্রধান, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপ্রধানসহ বিভিন্ন গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকবৃন্দ উপস্থিত থেকে আমাদের কৃতজ্ঞ করেছেন। আগামী ৩১ মে সংখ্যাটির ১ম সৌজন্য সংখ্যা বের হতে যাচ্ছে। সংখ্যাটিতে দেশের স্বাধীনতা অর্জনে রাজনৈতিক নেতৃত্ব, স্বাধীনতা পূর্ব ও পরবর্তী সংসদ সদস্যদের ভুমিকা, সংসদ সদস্যদের কাজ ও জবাবদিহিতা, দেশোন্নয়ণে তরুন সমাজের ভাবনা, বঙ্গবন্ধু স্যাটেলাইট নিয়ে জাতীয় আয়ের উৎস নির্ণয়, মুক্তিযুদ্ধে সম্মুখ যোদ্ধাদের গর্বগাথাঁ, সংসদ সদস্যদের গ্রহণযোগ্যতা নিয়ে তৃণমূল জনগোষ্ঠীর ভাবনা বিষয়গুলো আলোকপাত করা হয়েছে। এছাড়া থাকছে দৃষ্টি আকর্ষন পাতা যেখানে আগামী বিষয়গুলোর কিছু ধারণা পাবেন সম্মানিত পাঠকবৃন্দ।
দ্য পার্লামেন্ট ফেইস উন্নয়নশীল দেশ গঠনের অংশীদার হওয়ার প্রত্যয় রেখে সমাজ উন্নয়ন তথা মানবিক উন্নয়ণে কাজ করার প্রত্যাশী। দেশের প্রতিটি জনগণের সমর্থন ও সহযোগিতা পত্রিকাটির এই চলার পথের পাথেয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 1775 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০১:৪৪ মিঃ, আগস্ট ২৭, ২০১৭

৫৭ ধারার বাস্তবতা

০১:৫১ মিঃ, আগস্ট ২৭, ২০১৭

জনজীবনের উপর ৫৭ ধারার প্রভাব

১২:৪৩ মিঃ, আগস্ট ২৭, ২০১৭

সম্পাদকীয় - আগস্ট ২০১৭

সর্বশেষ আপডেট

৭ মার্চের ভাষণের ইউনেস্কোর স্বীকৃতি স্মরণে স্মারক ডাকটিকিট দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও মঙ্গল কামনা প্রধানমন্ত্রীর মুক্তিযুদ্ধের সংগঠক আওয়ামী লীগ নেতা সেন্টু আর নেই ভারতের বিহার রাজ্যে প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত মহানবীর অনুসারীদের অপমান করেছে ফ্রান্স : খোমেনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিলেন বাইডেন স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী পোলট্রি ও ডেইরি শিল্প সুরক্ষায় নীতিমালা হচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী বদলির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় : প্রধানমন্ত্রী আইনমন্ত্রী ও ভারতীয় হাইকমিশনারের বৈঠক, বিচারক-আইনজীবীদের প্রশিক্ষণে পারস্পরিক সহযোগিতার আশ্বাস করোনাকালে এশিয়ায় বাংলাদেশের প্রবৃদ্ধি সবচেয়ে বেশি : পররাষ্ট্রমন্ত্রী সরকার মানুষের মৌলিক চাহিদা পূরণ করছে : পলক উইঘুর মুসলমানদের সমর্থন পাচ্ছেন ট্রাম্প স্থানীয় সরকারের প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির নির্দেশ প্রধানমন্ত্রীর ৫ হাজার ১৮৯ কোটি টাকার তিন প্রকল্প অনুমোদন একনেকে ইরফানকে মঙ্গলবারই বরখাস্ত করা হবে : তাজুল মার্কিন বিচারপতি হিসেবে শপথ নিলেন অ্যামি কনি ব্যারেট বিএনপির অপরাজনীতিই গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ পেতে বাধা দুবাই থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি কেউ আইনের ঊর্ধ্বে না : স্বরাষ্ট্রমন্ত্রী