ঢাকা, শুক্রবার, আগস্ট ১৪ ২০২০,

এখন সময়: ০৮:২৬ মিঃ

সম্পাদকীয় - মে ২০১৮

| ০৫:৩৭ মিঃ, জুলাই ১৮, ২০১৮



বাংলাদেশের ১৬ কোটি মানুষের আশা আকাঙ্খার বাতিঘর জাতীয় সংসদ। যে সংসদের সদস্যগণ দেশের সাধারণ জনগণ দ্বারা সরাসরি নির্বাচিত হয়ে এলাকাবাসীর প্রতিনিধিত্ব করেন। সাধারণ মানুষের নাগরিক জীবনমান উন্নয়নে আইন প্রণয়নসহ তা বাস্তবায়নে অগ্রণী ভুমিকা পালন করে থাকে সংসদ প্রতিনিধিগণ। জনপ্রতিনিধিদের দায়িত্ব কর্তব্য এবং জনগণের প্রত্যাশা নিয়ে গবেষনাধর্মী প্রতিবেদন, প্রবন্ধ-নিবন্ধ ও সমস্যা-সম্ভাবনামূলক সাপ্তাহিক জার্নাল “দ্য পার্লামেন্ট ফেইস”। জনপ্রতিনিধিদের ভাবনা হোক প্রান্তিক জনগোষ্ঠীর প্রত্যাশা, জনপ্রতিনিধির ভাষা হোক জনগণের আশা- এই শ্লোগানকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক উন্নয়নসহ সমৃদ্ধ দেশ গঠন লক্ষ্যে সমাজ পরিবর্তনে কাজ করতে প্রত্যয়ী দ্য পার্লামেন্ট ফেইস জার্নাল।
দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আমাদের অহংকার। মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের বীরত্বগাথা, মুক্তিযুদ্ধের মর্মবাণী তথা মুক্তিযুদ্ধের আলোকে উদ্ভাসিত তরুণ প্রাণধারক স¦াধীনতা সার্বোভৌমত্ব রক্ষায় দেশপ্রেমে উজ্জীবিত প্রজন্মকে ইতিহাস ঐতিহ্যসহ আর্থ-সামাজিক ও রাজনৈতিক জীবনধারার সম্যক ধারণা দেওয়ার ক্ষুদ্র প্রয়াসে দ্য পার্লামেন্ট ফেইস-এর পথচলা।
জাতির পিতার হত্যাকান্ড স্মরণে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে “দ্য পার্লামেন্ট ফেইস” একটি বিশেষ ক্রোড়পত্র প্রকাশের মাধ্যমে আতœপ্রকাশ করে। গত ৩০ আগস্ট ২০১৭ তারিখ জাতীয় প্রেসক্লাবে ক্রোড়পত্রটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী, প্রেসক্লাব সভাপ্রধান, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপ্রধানসহ বিভিন্ন গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকবৃন্দ উপস্থিত থেকে আমাদের কৃতজ্ঞ করেছেন। আগামী ৩১ মে সংখ্যাটির ১ম সৌজন্য সংখ্যা বের হতে যাচ্ছে। সংখ্যাটিতে দেশের স্বাধীনতা অর্জনে রাজনৈতিক নেতৃত্ব, স্বাধীনতা পূর্ব ও পরবর্তী সংসদ সদস্যদের ভুমিকা, সংসদ সদস্যদের কাজ ও জবাবদিহিতা, দেশোন্নয়ণে তরুন সমাজের ভাবনা, বঙ্গবন্ধু স্যাটেলাইট নিয়ে জাতীয় আয়ের উৎস নির্ণয়, মুক্তিযুদ্ধে সম্মুখ যোদ্ধাদের গর্বগাথাঁ, সংসদ সদস্যদের গ্রহণযোগ্যতা নিয়ে তৃণমূল জনগোষ্ঠীর ভাবনা বিষয়গুলো আলোকপাত করা হয়েছে। এছাড়া থাকছে দৃষ্টি আকর্ষন পাতা যেখানে আগামী বিষয়গুলোর কিছু ধারণা পাবেন সম্মানিত পাঠকবৃন্দ।
দ্য পার্লামেন্ট ফেইস উন্নয়নশীল দেশ গঠনের অংশীদার হওয়ার প্রত্যয় রেখে সমাজ উন্নয়ন তথা মানবিক উন্নয়ণে কাজ করার প্রত্যাশী। দেশের প্রতিটি জনগণের সমর্থন ও সহযোগিতা পত্রিকাটির এই চলার পথের পাথেয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 1660 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১২:৪৩ মিঃ, আগস্ট ২৭, ২০১৭

সম্পাদকীয় - আগস্ট ২০১৭

০৫:৩৭ মিঃ, জুলাই ১৮, ২০১৮

সম্পাদকীয় - মে ২০১৮

০১:৪৪ মিঃ, আগস্ট ২৭, ২০১৭

৫৭ ধারার বাস্তবতা

সর্বশেষ আপডেট

মৃত্যুহার কমে আসায় করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার হাসপাতাল হচ্ছে ৮ বিভাগে : স্বাস্থ্যমন্ত্রী ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্তের সম্পর্ক : নৌপ্রতিমন্ত্রী স্বাস্থ্যবিভাগের নিয়মিত বুলেটিন সপ্তাহে দুইদিন প্রচারের আহ্বান কাদেরের ভারতের বিদায়ী হাইকমিশনারের সঙ্গে খাদ্যমন্ত্রীর সাক্ষাৎ করোনার ভ্যাকসিন আমদানির জন্য প্রয়োজনীয় বরাদ্দ রয়েছে : অর্থমন্ত্রী যে কোনো সময় বদলি হতে পারবেন প্রাথমিক শিক্ষকরা : জাকির সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে যেকোন মূল্যে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সত্যিকারের রাজনৈতিক নেতাকর্মীরা লোভে রাজনীতিতে সম্পৃক্ত হয়না: কাদের বঙ্গবন্ধু হত্যা সদ্য স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র হত্যার ষড়যন্ত্রের অংশ : তথ্যমন্ত্রী অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়েই গড়ে তুলতে হবে সমৃদ্ধির সোপান : কাদের তরুণরাই যেকোন উন্নয়নের মূল চালিকাশক্তি : আইসিটি প্রতিমন্ত্রী প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী নিম্নমানের কাজ, অনিয়ম-দূর্নীতি কোন অবস্থাতেই সহ্য করা হবে না : তাজুল ইসলাম রাজনীতিতে প্রতিহিংসা ছড়ানোদের মুখে গণতন্ত্রের কথা ষড়যন্ত্রের অংশ : কাদের জন্মাষ্টমী উৎসব ভক্তগণকে শ্রীকৃষ্ণের জীবনাদর্শ অনুসরণ করতে অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী ডিসেম্বরের মধ্যে দক্ষিণ সিটিকে জঞ্জালমুক্ত করা হবে : তাপস চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী মাহিন্দ রাজাপাকসে প্রয়োজন হলে সীমিত পরিমাণে চাল আমদানি করা হবে : কৃষিমন্ত্রী