ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারি ২৩ ২০২৪,

এখন সময়: ০৭:৪৩ মিঃ

আজকালের মধ্যে আসন বণ্টন চূড়ান্ত : ওবায়দুল কাদের

ডেস্ক নিউজ: | ০৬:২২ মিঃ, ডিসেম্বর ৫, ২০২৩



দেশে-বিদেশে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র রুখে দিতে ১৪ দলের সঙ্গে রাজনৈতিক আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ১৪ দলের সঙ্গে অবশ্যই আসন নিয়ে সমঝোতা হবে। বণ্টনের বিষয়টি আজকালের মধ্যেই চূড়ান্ত হয়ে যাবে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) শরিক দলগুলোর সঙ্গে নির্বাচনী আসন বণ্টন এবং গতরাতে অনুষ্ঠিত ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠকের বিষয়ে ধানমন্ডিতে ব্রিফ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, জোটসঙ্গীদের চাওয়া এবং তাদের সেই চাওয়া পূরণের বাস্তবতা বুঝেই সিদ্ধান্ত নেয়া হবে। জোট সঙ্গীরা দাবি করতেই পারেন, চাইতেই পারেন। তবে অ্যাডজাস্টমেন্টটা তো করতে হবে। ১৪ দলীয় নেতাদের সঙ্গে যে সিট শেয়ারিং করবো, সেখানে মূল স্পিরিট হলো নির্বাচনে জিততে হবে।তিনি আরও বলেন, সৌহার্দ্যপূর্ণ পরিবেশেই আলোচনা হয়েছে। তবে আসন বণ্টনের চেয়ে ১৪ দলের সঙ্গে মূল আলোচনা ছিলো রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে।  ১৪ দলের চেয়ারম্যান তথা শেখ হাসিনার মতামতটাই জানতে চেয়েছিলেন জোট নেতারা। 

কাদের বলেন, বাংলাদেশ বিরোধী বিদেশি ষড়যন্ত্র রুখে দিতে ঐক্যমতে পৌঁছেছে ১৪ দল।  সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় প্রয়োজনীয় সবকিছু করা হবে।  ১৪ দলের সঙ্গে রাজনৈতিক ঐক্যের কোনো ঘাটতি নেই, হবেও না। এদিকে, জাতীয় পার্টির সঙ্গেও সমঝোতার বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন সেতু মন্ত্রী। তিনি বলেন, সময় বলে দেবে কী করতে হবে৷ যা কিছু করা হবে তা হবে দেশের স্বার্থে।  নির্বাচনের মাধ্যমে অপরাজনীতির জবাব দেয়া হবে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 46 বার।




সর্বশেষ আপডেট

বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান রাষ্ট্রপতির এক সময় একবেলা খাওয়ার আশা করতো, এখন মানুষ ৪ বেলা খায় : প্রধানমন্ত্রী অবৈধ মজুতদারদের গণধোলাই দেওয়া উচিত : প্রধানমন্ত্রী পুতিনকে গালি দিলেন বাইডেন বিএনপি রোজা-রমজান-ঈদ কোনোটাই মানে না : পররাষ্ট্রমন্ত্রী দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বান সমাজকল্যাণ মন্ত্রীর প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন স্মার্ট বাংলাদেশ গড়তে পাশে থাকার আশ্বাস জাপানের ভেনিজুয়েলা সফরে ল্যাভরভ বাংলাকে জাতিসংঘের অন্যতম দাপ্তরিক ভাষা করতে হবে : সাবের হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজস্থানে জয়ী সোনিয়া গান্ধী, গুজরাটে নাড্ডা ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান মুছে ফেলার চেষ্টা হয়েছিল : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটনই একুশের শপথ : সেতুমন্ত্রী বিএনপি নেতারা নিজেদের মুখ রক্ষায় এখন অসংলগ্ন কথা বলছেন : পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে এসোয়াতিনি’র প্রধানমন্ত্রীর অভিনন্দন গুণিজনের সম্মাননা ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি দারিদ্য কমলেও আয়-বৈষম্য হ্রাস সময়সাপেক্ষ : পরিকল্পনামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রী দেশ পুনর্গঠনে জাপানের সহায়তা চেয়েছেন মিয়ানওয়ালি থেকে নির্বাচন করবেন ইমরান খান