বাংলাদেশ ও তুরস্ক স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক

ডেস্ক নিউজ: | ১২:৩৪ মিঃ, নভেম্বর ২৯, ২০১৯



বাংলাদেশ ও তুরস্ক স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বি-পাক্ষিক বৈঠক তুরস্কের রাজধানি আংকারায় তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের ১০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং তুরুস্কের পক্ষে নেতৃত্ব দেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সইলু।

বৈঠকে উভয় মন্ত্রী অনিয়মিত অভিবাসন, নিরাপত্তা, সন্ত্রাস দমন, আইন শৃঙ্খলা বাহিনীর দক্ষতা বৃদ্ধি এবং রোহিঙ্গা সমস্যা সম্পর্কে আলোচনা করেন। শুরুতে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান। অতিতে তুরস্কের সংকটকালে বাংলাদেশের সমর্থনের কথা কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করেন। তিনি দুই দেশের মধ্যে ধর্মীয় এবং সাংস্কৃতিক সামঞ্জস্যতার কথা উল্লেখ করে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাবে মর্মে আশা প্রকাশ করেন।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী তুরস্কে অবস্থিত সিরিয় শরনার্থীদের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। এছাড়া বিভিন্ন দেশ থেকে আগত বিপুল সংখ্যক অভিবাসীর বিষয়ে তুরস্কের আর্থিক ও অন্যান্য সমস্যার কথা উল্লেখ করেন। তিনি তুরস্কে অবস্থিত কিছু সংখ্যক বাংলাদেশী অনিয়মিত অভিবাসীর কথা উল্লেখ করে তাদেরকে বাংলাদেশে ফেরত নেয়ার বিষয়ে অনুরোধ করেন।

তিনি বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনীর দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ সহযোগিতা প্রদানের বিষয়ে উল্লেখ করেন এবং বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের প্রতি মানবিক সহযোগীতা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 415 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০১:৩৫ মিঃ, নভেম্বর ১৫, ২০২০

জনসমক্ষে নীরব ডোনাল্ড ট্রাম্প

০৫:০৩ মিঃ, অক্টোবর ১১, ২০১৯

আবারও ট্রাম্পের বক্তব্যে বিতর্ক

সর্বশেষ আপডেট

পরমাণু যুদ্ধ যেকোনো মূল্যে এড়িয়ে চলতে হবে জিয়াউর রহমান তরুণ প্রজন্ম নষ্টের জন্য দায়ী পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে স্পষ্ট রোডম্যাপ চেয়েছেন বিএনপির মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভূতের মুখে রাম নাম যুক্তরাষ্ট্র থেকে ১০ লাখ কোভ্যাক্সের টিকা আসবে কোনোভাবেই যেন সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কোয়ারেন্টিনে রয়েছেন সরকার গণমাধ্যমের মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে ক্ষমতা ধরে রাখতে হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন জিয়াউর রহমান নিউইয়র্কে বঙ্গবন্ধু লাউঞ্জের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ক্ষমতালিপ্সু আলেম নামধারীদের আইনের আওতায় আনা হয়েছে এসএসএফকে প্রশিক্ষিত-দক্ষ করা হচ্ছে যুগের সঙ্গে তালমিলিয়ে আবারও মুসলিমদের সমর্থনে জোরালো কন্ঠ জেসিন্ডার বাইডেন ইসরায়েলে সরকার বদল বেনেটকে স্বাগত জানালেন কে কোন পদে ইসরাইলের নতুন সরকারে করোনা নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে না করেছেন প্রধানমন্ত্রী ৬ দিন বিরতির পর বসেছে সংসদ অধিবেশন গণতন্ত্র বিকাশে সবচেয়ে বড় বাধা বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীত মাস্ক না পরায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো বিমানবাহিনীর নতুন প্রধানকে