ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারি ২৭ ২০২২,

এখন সময়: ০১:৪৪ মিঃ

মুজিববর্ষের কর্মসূচীতে যোগ দিয়ে অতীতের পাপ খণ্ডন করুন

ডেস্ক নিউজ: | ০৭:২৪ মিঃ, মার্চ ৪, ২০২০



পৃথিবীর কোনো দেশেই তাদের জাতির পিতাকে অসম্মান করা হয় না জানিয়ে  বিএনপিকে উদ্দেশ করে মোহাম্মদ নাসিম বলেছেন, তাই জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষের কর্মসূচিতে অংশগ্রহণ করে অতীতের পাপ খণ্ডন করুন। অন্যথায় আপনাদের কপালে জাতির ঘৃণা চিরদিনের জন্য লেখা হয়ে যাবে। 

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে গণআজাদী লীগ আয়োজিত ‘মুজিব শতবর্ষে শেখ হাসিনার নেতৃত্বে আলোকিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

বিএনপির শুভবুদ্ধির উদয় হবে- এমন আশাবাদ ব্যক্ত করে নাসিম বলেন, মুজিববর্ষে অতীতের ভুল ও পাপ স্বীকার করে জাতির পিতাকে শ্রদ্ধা জানান। এতে হয়তো পাপ কমবে। পাপের ফল তো ভোগ করছেন খালেদা জিয়া। 

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘মুজিববর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসছেন। হীনম্মন্যতার পরিচয় না দিয়ে ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এখানে আপত্তি করার কী আছে? একবার ভারতের সাবেক রাষ্ট্রপতিকে অপমান করে গর্তে পড়ে গেছেন। আর ভুল করবেন না। অহেতুক ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করবেন না। স্বাধীনতাবিরোধী জামায়াতের সঙ্গ ত্যাগ করুন।’ 

বিএনপির আন্দোলনের হুঙ্কারের জবাবে নাসিম বলেন, এদেশে অনেক নেতা আছেন-‘ঢাল নেই তরোয়াল নেই নিধিরাম সর্দার’র মতো অবস্থা। খালেদা জিয়া এতদিন কারাগারে, অথচ উত্তাল সাগর তো দূরের কথা, পুকুরে বুদবুদ সৃষ্টিও করতে পারেনি বিএনপি। 

১৪ দলকে জনগণের দল হিসেবে আখ্যায়িত করে বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেন সহনীয় পর্যায়ে থাকে সেজন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান সাবেক এই মন্ত্রী। 

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, উন্নয়নের বাংলাদেশকে আলোকিত পথেই রাখতে হবে। দেশ যেন আর অন্ধকারে না যায়। ক্যাসিনো-পাপিয়া-পেঁয়াজকাণ্ড হল কালো ধোঁয়া। সুশাসনের শক্ত চাবুক দিয়ে তা দূর করতে হবে। 

জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম বলেন, দেশে সুশাসন প্রতিষ্ঠিত করতে হবে। শেয়ার কেলেঙ্কারি ও ব্যাংক লুটকারীরা যদি পরিত্রাণ পায় তাহলে আলোকিত দেশ হবে না। আগে বড় বড় দুর্নীতিবাজকে ধরতে হবে। মন্ত্রী-এমপিদের সম্পদের হিসাব দিতে হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। 

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আজকের বাংলাদেশ বিশ্বের এক রোলমডেল। এ দেশকে সবাই এখন অনুকরণ করে। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন এ দেশের জন্ম হতো না। জাতির জনক ছাড়া দেশের আর কোনো ইতিহাস, দর্শন নাই। মুজিববর্ষে আমরা বঙ্গবন্ধুকে আরও জানতে চাই। তিনি বলেন, বিএনপি-জামায়াতের রাজনীতি এ দেশের মানুষ গ্রহণ করেনি, করবে না। 

গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা প্রমুখ বক্তব্য দেন। 

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 15512 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১০:৫০ মিঃ, ফেব্রুয়ারি ২০, ২০২১

উন্নয়নের জন্য সরকারের টাকার অভাব নেই

সর্বশেষ আপডেট

বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করা যাবে : প্রধানমন্ত্রী র‍্যাবের নিষেধাজ্ঞা নিয়ে সরকার চিন্তিত নয় : পররাষ্ট্রমন্ত্রী একনেকে ১০ প্রকল্প অনুমোদন ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত সংবাদ সম্মেলনে মেজাজ হারান বাইডেন বিএনপির রাজনীতিতেই এখন ঘোর দুর্দিন : ওবায়দুল কাদের হাই-টেক পার্ক স্থাপন ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে ভারত সহযোগিতা করবে : পলক প্রযুক্তি উদ্ভাবন করে তা দ্রুত ছড়িয়ে দিতে হবে : কৃষিমন্ত্রী বিএনপি গণতন্ত্রকে নস্যাৎ করার নানামুখী ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের স্বাধীনতার সুফল সবার জন্য নিশ্চিত করব : প্রধানমন্ত্রী জো বাইডেনের পররাষ্ট্রনীতিতে উভয় সংকট ইসি আইন নিয়ে সরকারকে বিব্রত করাই বিএনপির প্রধান লক্ষ্য : হানিফ গণতন্ত্রের মূল্যবোধ সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ইউক্রেন নিয়ে বৈঠকে বসছেন রুশ ও ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির আবার হাসপাতালে ভর্তি রাস্তঘাট উন্নয়নের পাশপাশি শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে : শিল্পমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী উত্তর প্রদেশ নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ প্রিয়াঙ্কা গান্ধী