ঢাকা, রবিবার, জানুয়ারি ২৪ ২০২১,

এখন সময়: ১২:১৯ মিঃ

প্রত্যেক উপজেলায় চাইল্ড সাইকোলজিস্ট নিয়োগ করা হবে: শিক্ষামন্ত্রী

ডেস্ক নিউজ : | ০৫:৩৭ মিঃ, সেপ্টেম্বর ৫, ২০২০



প্রত্যেক উপজেলায় একজন চাইল্ড সাইকোলজিস্ট নিয়োগ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে সিআরআই এবং ইয়ং বাংলার আয়োজনে 'লেটস টক অন ইয়ুথ এডুকেশন অ্যান্ড স্কিলস' শীর্ষক এক অনলাইন আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

তিনি বলেন, আমাদের যুব সমাজ খুবই সংবেদনশীল। তাদের মনে প্রতিনিয়ত বিভিন্ন রকমের প্রশ্নের জন্ম নেয়। পরিবার, সমাজ ও শিক্ষাপ্রতিষ্ঠানে তারা বিভিন্নভাবে হয়রানির শিকার হয়। এইজন্য তার বিভিন্ন রকমের মানসিক সমস্যায় ভোগে। যেমন বিষন্নতা ও হতাশা। ফলশ্রুতিতে অনেক সময় তারা আত্মহত্যার মত পদ্ধতিও বেছে নেয়। বিশেষ করে কোভিড-১৯ কারণে শিক্ষার্থীরা মানসিকভাবে বিপর্যস্ত। এই সবকিছু বিবেচনায় নিয়ে শিক্ষা মন্ত্রণালয় দেশের প্রত্যেক উপজেলায় একজন করে চাইল্ড সাইকোলজিস্ট নিয়োগ দেওয়ার বিষয়ে চিন্তা করছে। যারা প্রত্যেক স্কুলে একজন শিক্ষক ও একজন শিক্ষিকাকে মানসিক সমস্যা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবে যেন শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের বিভিন্ন মানসিক সমস্যা কাউন্সিলিংয়ের মাধ্যমে সমাধান করতে পারে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রাথমিক পর্যায়ে প্রত্যেক জেলায় একজন করে চাইল্ড সাইকোলজিস্ট নিয়োগ করা হবে। পরবর্তীতে প্রত্যেক উপজেলায় একজন করে চাইল্ড সাইকোলজিস্ট নিয়োগ করা হবে।

আলোচনায় আরও যুক্ত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি, মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খানসহ অনেক তরুণ উদ্যোক্তা ও শিক্ষার্থী।

প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ বলেন, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষসহ দেশের প্রায় ১৮টি মন্ত্রণালয় ও সংস্থা দক্ষতা উন্নয়নে কাজ করে। এই সকল সংস্থার মধ্যে সমন্বয় খুবই জরুরি।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 197 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৫:৩১ মিঃ, জুলাই ১৮, ২০১৮

দ্য পার্লামেন্ট ফেইস: ইয়ং ভয়েস

সর্বশেষ আপডেট

খাদ্যসংকটের ব্যাপারে আগাম কার্যকর সতর্কব্যবস্থা গড়ে তুলতে হবে মুম্বাইয়ে শুরু হলো বায়োপিক বঙ্গবন্ধুর শুটিং টিকা নিয়ে গুজবে কান দেবেন না : তাপস ভারতে বঙ্গবন্ধুর বায়োপিকের মহরত মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার : ভূমিহীন ও গৃহহীন সবাই পাচ্ছেন জমিসহ স্বপ্ননীড় সাবেক এমপি মজিদ মণ্ডলের মৃত্যু মমতার মন্ত্রিসভা থেকে বনমন্ত্রীর পদত্যাগ ঘুষ-দুর্নীতি ও সন্ত্রাসীদের দল বিএনপি : তথ্য প্রতিমন্ত্রী বাইডেনের অভিষেক দেখেছেন ট্রাম্প নিজের নামে পদ্মা সেতু নামকরণ প্রস্তাবে প্রধানমন্ত্রীর না টিকা সংরক্ষণের স্থানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে সীমান্তে চোরাচালানসহ অপরাধ আশাতীতভাবে কমানো সম্ভব হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপি প্রোঅ্যাকটিভ নয় তাদের রাজনীতি রিঅ্যাকটিভ: কাদের টিকা সংগ্রহ ব্যবস্থাপনা ও দেয়া স্বচ্ছতার সঙ্গে হবে : সেতুমন্ত্রী আরও ১৫ লাখ ভ্যাকসিন আসছে বৃহস্পতিবার : পররাষ্ট্রমন্ত্রী সমৃদ্ধশালী ব-দ্বীপ গড়তেই শতবর্ষ মেয়াদি ডেল্টা প্ল্যান: প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের এক প্ল্যাটফর্মে আনার আহ্বান ওবায়দুল কাদেরের কুয়েতের আমির মন্ত্রীদের পদত্যাগপত্র গ্রহণ করলেন উচ্চ মাধ্যমিকের ফল প্রস্তুত : শিক্ষামন্ত্রী পরীক্ষা ছাড়াই এসএসসি-এইচএসসির ফল প্রকাশে সংসদে বিল