ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১ ২০২০,

এখন সময়: ০৭:৫২ মিঃ

সংসদে উত্থাপিত প্রশ্ন পরিবর্তনের অভিযোগ এমপি হারুনের

ডেস্ক নিউজ : | ১০:০২ মিঃ, সেপ্টেম্বর ৮, ২০২০



জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বের জন্য জমা দেওয়া প্রশ্ন পরিবর্তন করে দেওয়া হয় অভিযোগ করেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ। এ বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। পরে স্পিকার জানিয়েছেন, তিনি এ অভিযোগটি খতিয়ে দেখবেন।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনার সুযোগ নিয়ে হারুনুর রশীদ এ অভিযোগ তোলেন।

তিনি বলেন, ‘আমরা কষ্ট করে সংসদে প্রশ্ন জমা দেই। তার আলোকে আপনি ক্ষমতাবলে যেগুলো গ্রহণ করেন, মন্ত্রীরা তার উত্তর দিয়ে থাকেন। আমরা যেভাবে প্রশ্নটা জমা দেই, হুবহু সেইভাবে আসা উচিত। আপনি গ্রহণ না করতে পারেন। কিন্তু আপনার মতো করে তো পরিবর্তন করতে পারবেন না। এই বিষয়টি দৃষ্টিতে আনতে চাই।’

জবাবে স্পিকার বলেন, কার্যপ্রণালীবিধির বিষয়টি উল্লেখ করে প্রশ্ন পরিবর্তনের যে বিষয়টি তুলেছেন, সেটা আমি দেখব। প্রশ্ন ঠিক থাকে নাকি পরিবর্তন হয়— সেই বিষয়টি আমি দেখব।

অনির্ধারিত আলোচনায় মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেন মো. হারুনুর রশীদ। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জাতীয় সংসদে এ বিষয়ক প্রশ্নের সঠিক উত্তর দেননি বলেও অভিযোগ করেন তিনি।

হারুনুর রশীদ বলেন, আমার প্রশ্নের জবাবে মন্ত্রী বলেছেন, গোয়েন্দা নজরদারির মাধ্যমে স্বচ্ছ প্রক্রিয়ায় নিশ্ছিদ্র নিরাপত্তায় ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়ে থাকে। ভর্তি প্রক্রিয়ায় অসৎ উপায়ে ভর্তির কোনো অভিযোগ কোনো পক্ষ থেকে পাওয়া যায়নি। অভিযোগ পাওয়া গেলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া করা হবে। মন্ত্রীর ওই জবাব সঠিক নয়।

গণমাধ্যমে প্রকাশিত খবরের উদ্ধৃতি দিয়ে বিএনপির এই সংসদ সদস্য বলেন, ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রতিবছরই ধারাবাহিকভাবে প্রশ্ন ফাঁস হয়েছে। এর বিরুদ্ধে মামলা হয়েছে। সিআইসি তদন্ত করে সত্যতা পেয়েছে। অনেককে গ্রেফতার করা হয়েছে। অনেকে প্রশ্ন ফাঁস করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। মন্ত্রী যে উত্তরটি দিয়েছেন এটি সঠিক নয়। এই উত্তর বাতিল করতে হবে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 42 বার।




সর্বশেষ আপডেট

রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের ফাঁসি উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন হাবিব ও জয় কুয়েতের আমির শেখ সাবাহ মৃত্যু বরণ করেছেন কারও পোষা কুকুর আমরা স্থানান্তর করবো না: তাপস ৭৪ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড প্রায় একযুগ পর নিজের জন্মদিন দেশে পালন করবেন শেখ হাসিনা সঠিক সময়ে আমরা ভ্যাকসিন পাবো: স্বাস্থ্যমন্ত্রী সিলেটের ঘটনায় সরকারের অবস্থান অত্যন্ত কঠোর: কাদের পদত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী পাবনা-৪ উপনির্বাচনে আ.লীগের নুরুজ্জামান বিশ্বাস বিজয়ী পাবনা-৪ আসনের উপনির্বাচন শনিবার প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আ.লীগের কর্মসূচি ঘোষণা নিবন্ধন ছাড়া হাসপাতাল-ক্লিনিক চলবে না: মেয়র তাপস সৌদি-ওমানের সব ফ্লাইট চালু হবে ১ অক্টোবর : পররাষ্ট্রমন্ত্রী স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির ৪৮ প্রার্থী চূড়ান্ত জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হলেন চেমন আরা দুর্নীতির অভিযোগে বড়াইল ইউপি চেয়ারম্যান বরখাস্ত ইরানের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিষেধাজ্ঞা আমেরিকার লিবিয়া সরকারের প্রতি সমর্থন অব্যাহত তুরস্কের