ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১ ২০২০,

এখন সময়: ০৭:১৮ মিঃ

ভাইস চেয়ারম্যান বিপুলের বিরুদ্ধে সমন জারি

নিজস্ব প্রতিবেদক | ১১:১১ মিঃ, সেপ্টেম্বর ১৪, ২০২০



যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলের বিরুদ্ধে আদালত সমন জারি করেছেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের (কেশবপুর) বিচারক মঞ্জুরুল ইসলাম এ আদেশ দেন।

এদিন কেশবপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আযহারুল ইসলাম মানিক আদালতে ৫০ কোটি টাকার মানহানির একটি পিটিশন দাখিল করেন। পিটিশনে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, যশোর অফিসের দুই সাংবাদিক মনিরুল ইসলাম ও মাসুদ আলমকে আসামি করা হলেও আদালত তা আমলে নেয়নি।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য (এমপি) শাহীন চাকলাদারের বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ সম্বলিত একটি সংবাদ প্রকাশের ঘটনায় কেশবপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আযহারুল ইসলাম মানিক এই পিটিশন দাখিল করেন।

পিটিশিনে তিনি দাবি করেন, গত ৭ সেপ্টেম্বর প্রথম আলোর ৬ নম্বর পৃষ্ঠায় ‘সাংসদ শাহীন চাকলাদারের বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ায় তারা বিস্মিত, মর্মাহত এবং বিক্ষুব্ধ হয়েছেন। মামলার এক নম্বর আসামি আনোয়ার হোসেন বিপুল সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলকভাবে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সাংবাদিক সম্মেলন করে যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের বিরুদ্ধে হত্যার পরিকল্পনার অভিযোগ উত্থাপন করেন। সেখানে বলা হয়, তিনি কাঁঠালতলাস্থ ব্যক্তিগত কার্যালয়ে বসে তাকে (বিপুল) হত্যার পরিকল্পনাসহ তার (এমপি) নির্দেশে ক্যাডাররা বিপুলের নামে অপপ্রচারে লিপ্ত রয়েছে।

পিটিশনে আরও বলা হয়, এইসব ‘মিথ্যা ও উদ্দেশ্যমূলক’ বক্তব্য উপস্থাপনের মাধ্যমে শাহীন চাকলাদারের মতো একজন জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব, সৎ, যোগ্য, ত্যাগী নেতার সুনাম ও সুখ্যাতি বিনষ্ট করেছেন আসামিরা। এ কারণে সংসদ সদস্য ও বাদীর সম্মানহানি হওয়ায় ৫০ কোটি টাকা ক্ষতি হওয়ায় তিনি এই মামলা করেছেন। এই মামলায় আসামি করা হয় মোট চারজনকে।

বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম পিটু জানান, বিজ্ঞ আদালত আনোয়ার হোসেন বিপুলের বিরুদ্ধে সমন জারি করেছেন। বাকি তিন আসামির বিরুদ্ধে আনা অভিযোগ আমলে নেননি। আদালতের পরবর্তী ধার্যদিন ৭ অক্টোবর।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর দুপুরে প্রেসক্লাব যশোরে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল সংবাদ সম্মেলন করেন। সেই সংবাদ সম্মেলনে তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত সংসদ সদস্য শাহীন চাকলাদারের বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ আনেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 18 বার।




সর্বশেষ আপডেট

রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের ফাঁসি উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন হাবিব ও জয় কুয়েতের আমির শেখ সাবাহ মৃত্যু বরণ করেছেন কারও পোষা কুকুর আমরা স্থানান্তর করবো না: তাপস ৭৪ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড প্রায় একযুগ পর নিজের জন্মদিন দেশে পালন করবেন শেখ হাসিনা সঠিক সময়ে আমরা ভ্যাকসিন পাবো: স্বাস্থ্যমন্ত্রী সিলেটের ঘটনায় সরকারের অবস্থান অত্যন্ত কঠোর: কাদের পদত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী পাবনা-৪ উপনির্বাচনে আ.লীগের নুরুজ্জামান বিশ্বাস বিজয়ী পাবনা-৪ আসনের উপনির্বাচন শনিবার প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আ.লীগের কর্মসূচি ঘোষণা নিবন্ধন ছাড়া হাসপাতাল-ক্লিনিক চলবে না: মেয়র তাপস সৌদি-ওমানের সব ফ্লাইট চালু হবে ১ অক্টোবর : পররাষ্ট্রমন্ত্রী স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির ৪৮ প্রার্থী চূড়ান্ত জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হলেন চেমন আরা দুর্নীতির অভিযোগে বড়াইল ইউপি চেয়ারম্যান বরখাস্ত ইরানের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিষেধাজ্ঞা আমেরিকার লিবিয়া সরকারের প্রতি সমর্থন অব্যাহত তুরস্কের