ঢাকা, বুধবার, নভেম্বর ২৫ ২০২০,

এখন সময়: ০৬:১৫ মিঃ

ওয়ার্ডভিত্তিক উন্নয়ন কার্যক্রম প্রণয়ন করছে ডিএসসিসি

ডেস্ক নিউজ: | ০৪:২৬ মিঃ, নভেম্বর ১৮, ২০২০



ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ওয়ার্ডভিত্তিক উন্নয়ন কার্যক্রম প্রণয়ন করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আজিমপুরে আধুনিক নগর মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এ তথ্য জানান তিনি। মেয়র তাপস বলেন, এখন আমাদের উন্নয়ন কার্যক্রম আমরা ওয়ার্ডভিত্তিক প্রণয়ন করছি। আগে আমরা দেখছি একটি ওয়ার্ডে কি কি সাধারণ সেবা প্রয়োজন, সেগুলো নিশ্চিত করে আমরা বৃহত্তর স্বার্থে সামগ্রিকভাবে বিবেচনা করছি। আগামীকাল যেহেতু বিশ্ব গণশৌচাগার দিবস, তাই আমাদের প্রত্যাশা থাকবে আগামী ২-১ বছরের মধ্যে যেন প্রতিটি ওয়ার্ডে অন্তত একটি গণশৌচাগার নির্মাণ হয়।

তাপস আরো বলেন, আমরা ইতোমধ্যে ওয়ার্ডভিত্তিক কতগুলো গণশৌচাগার প্রয়োজন, কোন ওয়ার্ডে প্রয়োজনীয়তা বেশি, আমাদের প্রকৌশল বিভাগকে নির্দেশ দিয়েছি, তারা সমীক্ষা করে দেখছেন। প্রত্যেকটা ওয়ার্ডে যেন অন্তত একটি গণশৌচাগার থাকে। যে সকল ওয়ার্ডে জনসংখ্যা বেশি, সাধারণ মানুষের যাতায়াত বেশি সেখানে একের অধিক গণশৌচাগার নির্মাণ করা হবে। ডিএসসিসি মেয়র বলেন, আজিমপুর আধুনিক নগর মার্কেট ছয়তলা ভবন নির্মাণ করা হবে। এই মার্কেটে ফুড কোর্টসহ অন্যান্য সুবিধাও থাকবে। এটি একটি আধুনিক মার্কেট হবে। মার্কেটের ভিতরে একটি মসজিদ নির্মাণ করা হবে যেন অত্র এলাকার সবাই সেখানে নামায পড়তে পারেন। এই মার্কেটটি আমরা এমনভাবে নির্মাণ করছি যেন কোন ধরনের যানজটের সৃষ্টি না হয়।

মেয়র আরো বলেন, আমরা লক্ষ্য করি সিটি কর্পোরেশনের যে কোন মার্কেট নির্বাচনে দীর্ঘসূত্রিতা দেখা যায়। অনেক মার্কেটের নির্মাণ কাজ ১৫ বছরেও শেষ হয়নি। এই মার্কেটের নির্মাণ কাজ দুই বছরেই সম্পন্ন করতে চাই। পর্যায়ক্রমে সকল মার্কেটের কাজ নির্ধারিত সময়ের মধ্যে যাতে শেষ হয় আমরা সেই বিষয়ে লক্ষ্য রাখব। ঢাকার ঐতিহ্যকে মাথায় রেখে সেই আদলেই আমরা নকশা প্রণয়ন করেছি। অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নূরী, স্থানীয় সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হাসিবুর রহমান মানিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 34 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১১:২৬ মিঃ, নভেম্বর ১৩, ২০১৭

জঙ্গি হামলার আশঙ্কায় নির্বাচন ভবন

সর্বশেষ আপডেট

অবশেষে ক্ষমতা হস্তান্তরে রাজি হলেন ট্রাম্প হাসিনা-মোদীর বৈঠক ডিসেম্বরে : ৪ সমঝোতা চুক্তি সই হতে পারে আপনাদের সন্তান হিসেবে খেদমত করতে চাই : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ট্রাম্পকে বাইডেনের কাছে হার স্বীকার করতে ঘনিষ্ঠ মিত্রের আহ্বান সৌদি আরবের সঙ্গে তুরস্কের ভালো সম্পর্ক রয়েছে : সৌদি পররাষ্ট্রমন্ত্রী ‌চীন- যুক্তরাষ্ট্রের সম্পর্ক ভালো হওয়ার অলীক কল্পনা চীনকে বাদ দিতে হবে সৌদি যুবরাজকে মুজিববর্ষ উদযাপনে ঢাকা আগমনের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর মনোনীত উড়োজাহাজ ‘ধ্রুবতারা’ বিমানের বহরে যোগ হবে মঙ্গলবার ক্ষমতায় যেতে ওৎ পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস : কাদের বিশ্বের সবচেয়ে সৎ ও আদর্শবান রাষ্ট্রনায়ক শেখ হাসিনা : রেজাউল করিম যোগাযোগ উন্নত হলে মানুষের অবস্থারও উন্নয়ন হবে : প্রধানমন্ত্রী স্বাধীনতার ইতিহাস বিকৃতি করাই বিএনপির গণতন্ত্র : কাদের ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপের সহ-সভাপতি নির্বাচিত হলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর মাছ ধরা ও সেলাই করার ছবি ভাইরাল সেনাপ্রধানকে ‘সেনাবাহিনী পদক’ দিলেন প্রধানমন্ত্রী বাংলাদেশের চিকিৎসা উন্নত রাষ্ট্রগুলোকেও হার মানিয়েছে গণতন্ত্রকে দুর্বল করার চেষ্টায় ট্রাম্প সোনিয়া গান্ধী দিল্লি ছাড়লেন যে কারণে যেখানেই দুর্নীতি, সেখানেই অভিযান : স্বরাষ্ট্রমন্ত্রী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নেয় : সেতুমন্ত্রী