কুয়েতের আমির মন্ত্রীদের পদত্যাগপত্র গ্রহণ করলেন

ডেস্ক নিউজ: | ০৯:০০ মিঃ, জানুয়ারি ১৯, ২০২১



কুয়েতে বেশ কিছু দিন ধরেই দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে মন্ত্রীদের বিরোধ চলছিল।  এর জের ধরে গত ১২ জানুয়ারি পার্লামেন্টে মন্ত্রিসভা নিয়ে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করার প্রস্তাব জমা পড়ে। তার পরেই মন্ত্রীরা একযোগে পদত্যাগপত্র জমা দেন। দেশটির আমির শেখ নাওয়াল আল আহমেদ আল সাবাহ সোমবার মন্ত্রীদের পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কুনা জানিয়েছে।

১২ জানুয়ারি প্রতিরক্ষামন্ত্রী হামাদ জাবের আল-সাবাহর সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালিদ আল সাবাহ।

শেখ সাবাহ ২০১৯ সাল থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন।  মধ্যপ্রাচ্যে কুয়েতই প্রথম দেশ, যারা ১৯৬৩ সালে পার্লামেন্ট গঠন করে। গত ডিসেম্বরে পার্লামেন্টের নির্বাচন হয়েছে। তবে পার্লামেন্ট গঠিত হলেও সব ক্ষমতা আল-সাবাহ পরিবার ও আমিরের হাতেই আছে। তারাই সরকার নিয়ন্ত্রণ করেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 56 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৪:৫১ মিঃ, এপ্রিল ২, ২০২০

ঢাকা ছাড়লেন জাপানের ৩২৭ নাগরিক

সর্বশেষ আপডেট

জিয়াউর রহমানের খেতাব বাতিল করা হয়নি: মুক্তিযুদ্ধমন্ত্রী বিএনপির ৭ মার্চের কর্মসূচি পালন ভণ্ডামি : কাদের ফিলিস্তিনে ইসরাইলের যুদ্ধাপরাধ তদন্তে বাধা দেবে যুক্তরাষ্ট্র : কমলা প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনা ও সমঝোতার মাধ্যমে সমাধান করা উচিত : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনের নেপথ্যে যারা রয়েছেন তাদের বিচার হয়নি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বিএনপির এক নেতার উসকানিমূলক বক্তব্যে দেশবাসী ক্ষুব্ধ বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে কমলা হ্যারিসের বৈঠক এইচ টি ইমাম তাঁর প্রতিটি কর্মে দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেন: তাপস গবেষকদের মানবকল্যাণে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মেরে কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি : কাদের এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক মিয়ানমারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের বিরুদ্ধে আরো দুই মামলা মে মাসের মধ্যে সবাইকে টিকা প্রদানের ঘোষণা বাইডেনের ভ্যাকসিন দেওয়া হবে স্কুল-কলেজের শিক্ষার্থীদের : স্বাস্থ্যমন্ত্রী নরেন্দ্র মোদির সফর : ঢাকা জোর দিচ্ছে কানেক্টিভিটিতে কথায় কথায় বিবৃতি দেয়ার পুরনো অভ্যাস পরিহার করুন : বিদেশিদের প্রতি তথ্যমন্ত্রী হোয়াইট হাউস ছাড়ার আগেই গোপনে টিকা নেন ট্রাম্প-মেলানিয়া ২৬ মার্চ ঢাকা-জলপাইগুড়ি ট্রেন উদ্বোধন করবেন হাসিনা-মোদি সময়মতো টিকা সরবরাহে মানুষের যেন খাদ্য সমস্যা না হয় : প্রধানমন্ত্রী