মুম্বাইয়ে শুরু হলো বায়োপিক বঙ্গবন্ধুর শুটিং

ডেস্ক নিউজ: | ০৯:০৩ মিঃ, জানুয়ারি ২৩, ২০২১



স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নির্মাণের কাজ শুরু হয়েছে প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায়। বৃহস্পতিবার মুম্বাইয়ের ফিল্ম সিটিতে ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরু করেছে নির্মাতা। প্রথম ধাপের শুটিং শেষে বাংলাদেশে করা হবে বায়োপিকটা নির্মাণের দ্বিতীয় ধাপের কাজ। সিনেমার শুটিংয়ে অংশ নিতে ইতোমধ্যে মুম্বাই উড়ে গেছে বাংলাদেশের কলাকুশলীরা। সেখানে প্রথম পর্যায়ে চলচ্চিত্রটির শুটিং চলবে টানা ১০০ দিন। এরপর দ্বিতীয় ধাপের শুটিং হবে বাংলাদেশে।

ভারত-বাংলাদেশ যৌথভাবে নির্মাণ করছে বায়োপিক ‘বঙ্গবন্ধু’। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনেরই একটি অংশ এই চলচ্চিত্র। গত বছরের জানুয়ারিতেই ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এই চলচ্চিত্র নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয়। মার্চেই শুরু হওয়ার কথা ছিল বায়োপিকের কাজ। কিন্তু করোনার থাবায় সব পরিকল্পনাই এলোমেলো হয়ে যায়। 

বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা আরেফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া। তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য চরিত্রে অভিনয় করবেন- খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর প্রমুখ। জানা যায়, চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেয়ার ব্যাপারে বাংলাদেশ ও ভারত দুই দেশেরই পরিকল্পনা রয়েছে। বায়োপিকের চিত্রনাট্য রচনা করেছেন অতুল তিওয়ারি এবং শামা জাইদি। আর সংগীতায়োজন করবেন শান্তনু মৈত্র।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 40 বার।




সর্বশেষ আপডেট

জিয়াউর রহমানের খেতাব বাতিল করা হয়নি: মুক্তিযুদ্ধমন্ত্রী বিএনপির ৭ মার্চের কর্মসূচি পালন ভণ্ডামি : কাদের ফিলিস্তিনে ইসরাইলের যুদ্ধাপরাধ তদন্তে বাধা দেবে যুক্তরাষ্ট্র : কমলা প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনা ও সমঝোতার মাধ্যমে সমাধান করা উচিত : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনের নেপথ্যে যারা রয়েছেন তাদের বিচার হয়নি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বিএনপির এক নেতার উসকানিমূলক বক্তব্যে দেশবাসী ক্ষুব্ধ বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে কমলা হ্যারিসের বৈঠক এইচ টি ইমাম তাঁর প্রতিটি কর্মে দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেন: তাপস গবেষকদের মানবকল্যাণে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মেরে কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি : কাদের এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক মিয়ানমারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের বিরুদ্ধে আরো দুই মামলা মে মাসের মধ্যে সবাইকে টিকা প্রদানের ঘোষণা বাইডেনের ভ্যাকসিন দেওয়া হবে স্কুল-কলেজের শিক্ষার্থীদের : স্বাস্থ্যমন্ত্রী নরেন্দ্র মোদির সফর : ঢাকা জোর দিচ্ছে কানেক্টিভিটিতে কথায় কথায় বিবৃতি দেয়ার পুরনো অভ্যাস পরিহার করুন : বিদেশিদের প্রতি তথ্যমন্ত্রী হোয়াইট হাউস ছাড়ার আগেই গোপনে টিকা নেন ট্রাম্প-মেলানিয়া ২৬ মার্চ ঢাকা-জলপাইগুড়ি ট্রেন উদ্বোধন করবেন হাসিনা-মোদি সময়মতো টিকা সরবরাহে মানুষের যেন খাদ্য সমস্যা না হয় : প্রধানমন্ত্রী