ঢাকা, শুক্রবার, জুলাই ৩০ ২০২১,

এখন সময়: ১২:১৯ মিঃ

এইচ টি ইমাম তাঁর প্রতিটি কর্মে দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেন: তাপস

ডেস্ক নিউজ: | ০৫:০৬ মিঃ, মার্চ ৪, ২০২১



ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, হোসেন তৌফিক ইমামের (এইচটি ইমাম) প্রতিটি কর্মে দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেন। 

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের মরদেহে শ্রদ্ধা নিবেদনের পর ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস গণমাধ্যমকে এ কথা বলেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "এইচটি ইমাম একজন অনন্য ব্যক্তিত্বসম্পন্ন মানুষ ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ আগাগোড়াই একজন দেশপ্রেমিক মানুষ ছিলেন এবং তিনি তাঁর প্রতিটি কর্মে মুক্তিযুদ্ধের চেতনার উন্মেষ ঘটিয়েছেন।" ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, "তিনি একজন অত্যন্ত দক্ষ ও নিষ্ঠাবান আমলা ছিলেন। তিনি দেশের বিভিন্ন ক্রান্তিলগ্নে গণতন্ত্র পুনরুদ্ধারের সকল পর্যায়ে তিনি তাঁর দক্ষতা ও দেশপ্রেমের প্রমাণ রেখেছেন।

দেশের প্রয়োজনে এইচটি ইমামের অবদান তুলে ধরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল গণতান্ত্রিক সংগ্রামে তিনি বলিষ্ঠভাবে ভূমিকা রেখেছেন। বিশেষ করে ওয়ান ইলেভেনের সময় জননেত্রী শেখ হাসিনার মুক্তি সংগ্রামে তিনি বিরল ভূমিকা পালন করেছেন।" ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রয়াত এইচটি ইমামের আত্মার মাগফেরাত কামনা বলেন, "আমি ব্যক্তিগতভাবে একজন অভিভাবককে হারালাম। তাঁর প্রয়াণে আমি অত্যন্ত শোকাহত, পুরো জাতি আজ শোকাহত। তাঁর চলে আমাদের জন্য অপূরণীয় ক্ষতি।

এ সময় অন্যান্যের মধ্যে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, সচিব আকরামুজ্জামান, আঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনীন এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল উপস্থিত ছিলেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 4618 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৮:৫৮ মিঃ, জানুয়ারি ২৩, ২০২১

টিকা নিয়ে গুজবে কান দেবেন না : তাপস

১২:০৪ মিঃ, নভেম্বর ১৪, ২০১৭

এবার আওয়ামী লীগের নাগরিক সমাবেশ

সর্বশেষ আপডেট

নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারেন : তথ্যমন্ত্রী বাইডেন আগামী ৩০ আগস্ট ইউক্রেন নেতাকে স্বাগত জানাবেন বাড়ছে না শিথিলতার মেয়াদ, ২৩ জুলাই থেকেই কঠোর বিধি-নিষেধ শেখ হাসিনার সাহসী নেতৃত্বে জনগণ ভালো আছে : কাদের ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছাতে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর করোনার এ কঠিন সময়ে কোরবানির মর্মার্থ অনুধাবন করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান রাষ্ট্রপতির সরকারের সাফল্য বিএনপির গায়ে জ্বালা বাড়ায় : কাদের টিকা গ্রহণকারীদের ‘বাহুবলী’ আখ্যা দিলেন মোদি তালেবান ও আফগান সরকারের মধ্যে যে সমঝোতা হলো সবাই যেন টিকা পায়, সে পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা দেওয়ার উদ্যোগ ঐতিহাসিক ঘটনা সাবেক সাংসদ আফাজ উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগ ত্যাগের রাজনীতিতে বিশ্বাসী, ভোগের নয় বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন করলেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী বাশার আল-আসাদ চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন শামসুল আলম