এইচ টি ইমাম তাঁর প্রতিটি কর্মে দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেন: তাপস

ডেস্ক নিউজ: | ০৫:০৬ মিঃ, মার্চ ৪, ২০২১



ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, হোসেন তৌফিক ইমামের (এইচটি ইমাম) প্রতিটি কর্মে দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেন। 

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের মরদেহে শ্রদ্ধা নিবেদনের পর ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস গণমাধ্যমকে এ কথা বলেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "এইচটি ইমাম একজন অনন্য ব্যক্তিত্বসম্পন্ন মানুষ ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ আগাগোড়াই একজন দেশপ্রেমিক মানুষ ছিলেন এবং তিনি তাঁর প্রতিটি কর্মে মুক্তিযুদ্ধের চেতনার উন্মেষ ঘটিয়েছেন।" ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, "তিনি একজন অত্যন্ত দক্ষ ও নিষ্ঠাবান আমলা ছিলেন। তিনি দেশের বিভিন্ন ক্রান্তিলগ্নে গণতন্ত্র পুনরুদ্ধারের সকল পর্যায়ে তিনি তাঁর দক্ষতা ও দেশপ্রেমের প্রমাণ রেখেছেন।

দেশের প্রয়োজনে এইচটি ইমামের অবদান তুলে ধরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল গণতান্ত্রিক সংগ্রামে তিনি বলিষ্ঠভাবে ভূমিকা রেখেছেন। বিশেষ করে ওয়ান ইলেভেনের সময় জননেত্রী শেখ হাসিনার মুক্তি সংগ্রামে তিনি বিরল ভূমিকা পালন করেছেন।" ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রয়াত এইচটি ইমামের আত্মার মাগফেরাত কামনা বলেন, "আমি ব্যক্তিগতভাবে একজন অভিভাবককে হারালাম। তাঁর প্রয়াণে আমি অত্যন্ত শোকাহত, পুরো জাতি আজ শোকাহত। তাঁর চলে আমাদের জন্য অপূরণীয় ক্ষতি।

এ সময় অন্যান্যের মধ্যে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, সচিব আকরামুজ্জামান, আঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনীন এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল উপস্থিত ছিলেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 88 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১২:০৭ মিঃ, ফেব্রুয়ারি ২০, ২০১৯

এসএসসির ফল পরিবর্তন: চার হ্যাকার গ্রেফতার

সর্বশেষ আপডেট

তুরস্ক চুপ করে থাকবে না : তায়িপ এরদোয়ান যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন : আমু ফিলিস্তিনি নয় ইসরায়েলিদের জন্য চিন্তিত বাইডেন স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করতে রাষ্ট্রপতির আহ্বান স্বাভাবিক চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করতে বাধ্য হয়েছি : প্রধানমন্ত্রী বাংলাদেশের জন্য আশীর্বাদ শেখ হাসিনা : শামীম খালেদার জন্মদিন নিয়ে বিভ্রান্তির জবাব বিএনপির পক্ষ থেকে এখনো পাইনি: কাদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাজ্য সফর বাতিল করলেন আর্থিক সংকটে পড়া নন এমপিও শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর অনুদান বিটিভি এবার দেখা যাবে মোবাইল অ্যাপেই : তথ্যমন্ত্রী খালেদার মুক্তি শেখ হাসিনার মানবিকতার পরিচয় : কাদের আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী মমতা যে ৮ মন্ত্রণালয় হাতে রাখলেন ভারতের প্রতি সহমর্মিতা জানিয়ে মোদিকে প্রধানমন্ত্রীর চিঠি আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করে বিএনপি পরিবেশ নষ্ট করতে চায় : হানিফ অবশেষে খালেদা জিয়ার জন্মদিনের সঠিক তথ‌্য প্রকাশিত : কাদের সাদিক খান আবারও লন্ডনের মেয়র নির্বাচিত হলেন খালেদা জিয়ার বিদেশে যাওয়ার সুযোগ আইনে নেই: আইনমন্ত্রী