দীর্ঘদিন কাজ ফেলে রাখলেই ঠিকাদার-প্রকৌশলীদের বিরুদ্ধে ব্যবস্থা : সেতুমন্ত্রী

ডেস্ক নিউজ: | ০৯:৫৮ মিঃ, এপ্রিল ২২, ২০২১



গোপালগঞ্জ জেলার চলমান উন্নয়নমূলক কাজ যথাসময়ে শেষ করার নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেসব ঠিকাদার কাজ না করে দীর্ঘদিন কাজ ফেলে রেখে সরকারের উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। সেই সঙ্গে ওই সমস্ত কাজে যেসব প্রকৌশলী দায়িত্ব পালন করছেন তাদেরকেও জবাবদিহির আওতায় আনার নির্দেশ দেন সেতুমন্ত্রী। 

বৃহস্পতিবার ২২ এপ্রিল সকাল ১১টায় সড়ক ও জনপথ অধিদপ্তর, গোপালগঞ্জ জোনের আওতাধীন চলমান বিভিন্ন উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কাজের অগ্রগতি নিয়ে ভার্চুয়াল সভায় তিনি গোপালগঞ্জ জোনের সঙ্গে যুক্ত থেকে এসব কথা বলেন। সভায় প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, অতিরিক্ত সচিব মো. আব্দুল মালেক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান উপস্থিত ছিলেন। 

মন্ত্রী বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের স্বপ্নের সেতু কালনা সেতুর কাজ পদ্মা সেতুর আগেই শেষ করতে হবে। তা না হলে দক্ষিণাঞ্চলের মানুষ পদ্মা সেতুর যে সুফল তা পাবে না। এছাড়া গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কটি সব সময় সচল রাখতে হবে। তিনি স্থানীয় সড়ক বিভাগকে নির্দেশনা দিয়ে বলেন, জাতির পিতার সমাধিতে দেশী-বিদেশী পর্যটকেরা সবসময় পরিদর্শনে এসে থাকেন, আর তাই এই সড়কটির দিকে সব সময় নজর রাখার নির্দেশনা প্রদান করেন। এছাড়া গোপালগঞ্জে আরো যেসব উন্নয়ন মূলক কাজ রয়েছে তা যথাসময়ের মধ্যে শেষ করার জন্য তিনি নির্দেশ প্রদান করেন। গোপালগঞ্জ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সুরুজ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ পর্যালোচনা সভায় গোপালগঞ্জে উপস্থিত ছিলেন- তত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, ফরিদপুর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহসান উদ্দীন আহম্মেদ, উপবিভাগীয় প্রকৌশলী কুমারেশ বিশ্বাস গোপালগঞ্জ সওজ নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন প্রমূখ। 

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 56 বার।




সর্বশেষ আপডেট

তুরস্ক চুপ করে থাকবে না : তায়িপ এরদোয়ান যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন : আমু ফিলিস্তিনি নয় ইসরায়েলিদের জন্য চিন্তিত বাইডেন স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করতে রাষ্ট্রপতির আহ্বান স্বাভাবিক চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করতে বাধ্য হয়েছি : প্রধানমন্ত্রী বাংলাদেশের জন্য আশীর্বাদ শেখ হাসিনা : শামীম খালেদার জন্মদিন নিয়ে বিভ্রান্তির জবাব বিএনপির পক্ষ থেকে এখনো পাইনি: কাদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাজ্য সফর বাতিল করলেন আর্থিক সংকটে পড়া নন এমপিও শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর অনুদান বিটিভি এবার দেখা যাবে মোবাইল অ্যাপেই : তথ্যমন্ত্রী খালেদার মুক্তি শেখ হাসিনার মানবিকতার পরিচয় : কাদের আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী মমতা যে ৮ মন্ত্রণালয় হাতে রাখলেন ভারতের প্রতি সহমর্মিতা জানিয়ে মোদিকে প্রধানমন্ত্রীর চিঠি আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করে বিএনপি পরিবেশ নষ্ট করতে চায় : হানিফ অবশেষে খালেদা জিয়ার জন্মদিনের সঠিক তথ‌্য প্রকাশিত : কাদের সাদিক খান আবারও লন্ডনের মেয়র নির্বাচিত হলেন খালেদা জিয়ার বিদেশে যাওয়ার সুযোগ আইনে নেই: আইনমন্ত্রী