সাদিক খান আবারও লন্ডনের মেয়র নির্বাচিত হলেন

নিউজ ডেস্ক : | ০৮:৩৯ মিঃ, মে ৯, ২০২১



যুক্তরাজ্যের লন্ডন শহরের মেয়র পদে লেবার পার্টি প্রার্থীর হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন পাকিস্তানি বংশোদ্ভূত রাজনীতিক সাদিক খান।

৯ মে রবিবার এখবর এসেছে ব্রিটিশ গণমাধ্যম গুলোতে। জানা গেছে, সাদিক খান ভোট পেয়েছেন ১২ লাখ ৬ হাজার ৩৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির প্রার্থী সাউন বেইলি পেয়েছেন ৯ লাখ ৭৭ হাজার ৬০১ ভোট।

মেয়র পদে পুরনায় নির্বাচিত হওয়ার পর ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন সাদিক খান। টুইটারে দেয়া এক বার্তায় তিনি বলেন, ধন্যবাদ লন্ডন। আরও তিন বছর আমার ভালোবাসার লন্ডন শহরের সেবা করার সুযোগ পাওয়াটা আমার জীবনের সেরা সম্মান। ২০১৬ সালে প্রথম মুসলিম হিসেবে লন্ডনের মেয়র নির্বাচিত হয়েছিলেন সাদিক খান। এছাড়া লন্ডনের ইতিহাসে তিনিই প্রথম এশিয়ান বংশোদ্ভূত কোনো মেয়র। পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খানের জন্ম ১৯৭০ সালের ৮ অক্টোবর সাউথ লন্ডনে হলেও ১৯৪৭ সালের দিকে তার পরিবার যুক্তরাজ্যে অভিবাসী হয়েছিলেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 41 বার।




সর্বশেষ আপডেট

পরমাণু যুদ্ধ যেকোনো মূল্যে এড়িয়ে চলতে হবে জিয়াউর রহমান তরুণ প্রজন্ম নষ্টের জন্য দায়ী পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে স্পষ্ট রোডম্যাপ চেয়েছেন বিএনপির মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভূতের মুখে রাম নাম যুক্তরাষ্ট্র থেকে ১০ লাখ কোভ্যাক্সের টিকা আসবে কোনোভাবেই যেন সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কোয়ারেন্টিনে রয়েছেন সরকার গণমাধ্যমের মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে ক্ষমতা ধরে রাখতে হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন জিয়াউর রহমান নিউইয়র্কে বঙ্গবন্ধু লাউঞ্জের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ক্ষমতালিপ্সু আলেম নামধারীদের আইনের আওতায় আনা হয়েছে এসএসএফকে প্রশিক্ষিত-দক্ষ করা হচ্ছে যুগের সঙ্গে তালমিলিয়ে আবারও মুসলিমদের সমর্থনে জোরালো কন্ঠ জেসিন্ডার বাইডেন ইসরায়েলে সরকার বদল বেনেটকে স্বাগত জানালেন কে কোন পদে ইসরাইলের নতুন সরকারে করোনা নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে না করেছেন প্রধানমন্ত্রী ৬ দিন বিরতির পর বসেছে সংসদ অধিবেশন গণতন্ত্র বিকাশে সবচেয়ে বড় বাধা বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীত মাস্ক না পরায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো বিমানবাহিনীর নতুন প্রধানকে