ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাজ্য সফর বাতিল করলেন

ডেস্ক নিউজ: | ১০:১৮ মিঃ, মে ১২, ২০২১



আগামী জুনে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন জি-৭ শীর্ষ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশ নেয়ার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু সর্বশেষ খবর হলো- তিনি সেখানে যাচ্ছেন না। মহামারি করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করেই তার এ সিদ্ধান্ত বলে জানা গেছে।

আগামী ১১ থেকে ১৩ জুন যুক্তরাজ্যে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে জি-৭ (বিশ্বের সবচেয়ে উন্নত অর্থনীতির দেশগুলোর জোট) শীর্ষ সম্মেলন। সেখানে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি ও জাপানের রাষ্ট্রপ্রধানরা। আর বিশেষ অতিথি হিসেবে আয়োজক দেশ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণ পেয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ কোরিয়া। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, জি-৭ সম্মেলনে অংশ নিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণকে সম্মান জানায় ভারত সরকার। কিন্তু বর্তমান কভিড-১৯ পরিস্থিতির কথা বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জি-৭ সম্মেলনে সরাসরি অংশ নেবেন না।

এদিকে, করোনাভাইরাস মহামারিতে জর্জরিত ভারতে একদিনে আরও তিন হাজার ৮৭৬ জনের মৃত্যু হয়েছে। তবে আগের দিনের তুলনায় ভারতে সংক্রমণ কিছুটা কমে নেমে এসে সাড়ে তিন লাখের নিচে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জন। যা সোমবারের তুলনায় প্রায় ৩৭ হাজার কম। সর্বশেষ এই পরিসংখ্যান নিয়ে মহামারির শুরু থেকে ভারতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৫১৭ জনে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 38 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৪:০৪ মিঃ, নভেম্বর ৬, ২০২০

জর্জিয়া যেন পেন্ডুলাম

০৭:১৩ মিঃ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

বোমা হামলায় আফগান প্রেসিডেন্ট আহত, নিহত ২৪

০২:১৩ মিঃ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

সৌদি বাদশাহর দেহরক্ষীকে গুলি করে হত্যা

সর্বশেষ আপডেট

পরমাণু যুদ্ধ যেকোনো মূল্যে এড়িয়ে চলতে হবে জিয়াউর রহমান তরুণ প্রজন্ম নষ্টের জন্য দায়ী পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে স্পষ্ট রোডম্যাপ চেয়েছেন বিএনপির মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভূতের মুখে রাম নাম যুক্তরাষ্ট্র থেকে ১০ লাখ কোভ্যাক্সের টিকা আসবে কোনোভাবেই যেন সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কোয়ারেন্টিনে রয়েছেন সরকার গণমাধ্যমের মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে ক্ষমতা ধরে রাখতে হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন জিয়াউর রহমান নিউইয়র্কে বঙ্গবন্ধু লাউঞ্জের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ক্ষমতালিপ্সু আলেম নামধারীদের আইনের আওতায় আনা হয়েছে এসএসএফকে প্রশিক্ষিত-দক্ষ করা হচ্ছে যুগের সঙ্গে তালমিলিয়ে আবারও মুসলিমদের সমর্থনে জোরালো কন্ঠ জেসিন্ডার বাইডেন ইসরায়েলে সরকার বদল বেনেটকে স্বাগত জানালেন কে কোন পদে ইসরাইলের নতুন সরকারে করোনা নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে না করেছেন প্রধানমন্ত্রী ৬ দিন বিরতির পর বসেছে সংসদ অধিবেশন গণতন্ত্র বিকাশে সবচেয়ে বড় বাধা বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীত মাস্ক না পরায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো বিমানবাহিনীর নতুন প্রধানকে