খালেদার জন্মদিন নিয়ে বিভ্রান্তির জবাব বিএনপির পক্ষ থেকে এখনো পাইনি: কাদের

ডেস্ক নিউজ: | ১১:০৬ মিঃ, মে ১৩, ২০২১



খালেদা জিয়ার ভুয়া জন্মদিবস নিয়ে জাতির কাছে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে, তার সঠিক জবাব বিএনপির পক্ষ থেকে আজও পাওয়া যায়নি। অথচ বিএনপি মহাসচিব প্রতিদিনই সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছেন।

১৩ মে বৃহস্পতিবার নিজের সরকারি বাসভবনে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব সরকারের সমালোচনার নামে এমন সব বিষয়ের অবতারণা করেন, যার জবাব আওয়ামী লীগকে দিতে হয়। যদিও যা জানতে চাই, তার জবাব তাঁদের কাছে পাই না।

সেতুমন্ত্রী আরো বলেন, 'বেগম জিয়ার ভুয়া জন্মদিবস নিয়ে জাতির কাছে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে, তার সঠিক জবাব বিএনপির পক্ষ থেকে আজও পাওয়া যায়নি। বেগম জিয়া এখন অসুস্থ। তাই ১৫ আগস্টের মতো নৃশংস হত্যা দিবসে তাঁর ভুয়া জন্মদিন পালনের জন্য মির্জা ফখরুল ইসলাম জাতির কাছে ক্ষমা চাইবেন, এটাই মানুষ আশা করেছিল। কিন্তু বিএনপি মহাসচিব তা না করে প্রতিদিনই একেকটা বিষয় নিয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছেন।'

'রকার বাংলাদেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে, বিএনপি মহাসচিবের এই বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সরকার নয়, ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে বিএনপি। যেমনটি তাঁরা ২০০১ সালে করেছিলেন। ২০০১ ক্ষমতায় আসার পর দেশের মানুষের ওপর নির্যাতনের স্টিমরোলার চালিয়েছিল বিএনপি। আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মী হত্যা করেছে। ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘মাহিমা, রহিমা, পূর্ণিমাসহ শত শত নারী ধর্ষণের শিকার হয়েছিল। সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন ৭১ -এর পাক-হানাদারের নির্যাতনকেও হার মানিয়েছিল।' বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, 'আয়নায় নিজেদের চেহারা দেখুন। কলঙ্কিত ইতিহাস আর বিকৃত অবয়ব ছাড়া আর কিছুই দেখতে পারবেন না।

ওবায়দুল কাদের বলেন, দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে ২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে হেফাজত যে ত্রাস ও তাণ্ডব চালিয়েছিল তার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিল বিএনপি। এর আগেও ভাস্কর্য ইস্যুতেও দেশকে অস্থিতিশীল করার লক্ষে ত্রাস সৃষ্টিতে হেফাজতকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ দিয়েছিল বিএনপি।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 23 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ আপডেট

পরমাণু যুদ্ধ যেকোনো মূল্যে এড়িয়ে চলতে হবে জিয়াউর রহমান তরুণ প্রজন্ম নষ্টের জন্য দায়ী পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে স্পষ্ট রোডম্যাপ চেয়েছেন বিএনপির মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভূতের মুখে রাম নাম যুক্তরাষ্ট্র থেকে ১০ লাখ কোভ্যাক্সের টিকা আসবে কোনোভাবেই যেন সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কোয়ারেন্টিনে রয়েছেন সরকার গণমাধ্যমের মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে ক্ষমতা ধরে রাখতে হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন জিয়াউর রহমান নিউইয়র্কে বঙ্গবন্ধু লাউঞ্জের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ক্ষমতালিপ্সু আলেম নামধারীদের আইনের আওতায় আনা হয়েছে এসএসএফকে প্রশিক্ষিত-দক্ষ করা হচ্ছে যুগের সঙ্গে তালমিলিয়ে আবারও মুসলিমদের সমর্থনে জোরালো কন্ঠ জেসিন্ডার বাইডেন ইসরায়েলে সরকার বদল বেনেটকে স্বাগত জানালেন কে কোন পদে ইসরাইলের নতুন সরকারে করোনা নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে না করেছেন প্রধানমন্ত্রী ৬ দিন বিরতির পর বসেছে সংসদ অধিবেশন গণতন্ত্র বিকাশে সবচেয়ে বড় বাধা বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীত মাস্ক না পরায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো বিমানবাহিনীর নতুন প্রধানকে