তুরস্ক চুপ করে থাকবে না : তায়িপ এরদোয়ান

ডেস্ক নিউজ: | ১১:১৩ মিঃ, মে ১৪, ২০২১



টানা পঞ্চম দিনের মতো ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলা চালাচ্ছে ইহুদিবাদী দেশ ইসরাইল। ইসারেয়েলি হামলায় ১১৯ ফিলিস্তিনির প্রাণহানির খবর পাওয়া গেছে। এ ছাড়া গাজার অন্তত ৩১টি স্কুল ও একটি স্বাস্থ্য সেবাকেন্দ্র গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি দখলদার বাহিনী। এসব ঘটনায় ক্ষুব্ধ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। তিনি বলেছেন, ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি নিপীড়নে তুরস্ক চুপ থাকবে না।

শুক্রবার এক অনলাইন ব্রিফিংয়ে এ কথা বলেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। তিনি বলেন, গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় তিনি ‘ক্ষুব্ধ’। জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে তিনি এ ঘটনার শান্তিপূর্ণ সমাধানে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন। তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান বলেছেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েলের আচরণে আমরা শোকাহত ও ক্ষুব্ধ। ফিলিস্তিনের শহরগুলোতে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ও মানবতার সম্মান রক্ষার জন্য জেরুজালেমের পাশে দাঁড়ানো কর্তব্য।

রিসেপ তায়িপ এরদোয়ান আরো বলেন, যারা চুপ করে থেকে অথবা প্রকাশ্যে ইসরাইলের রক্তপাতকে সমর্থন করে, জেনে রাখা উচিত এক দিন তাদেরও এমন দিন আসবে। জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের কর্তব্য জেরেুজালেমে শান্তি ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিত করা। তিনি বলেন, যদি গোটা পৃথিবীও ফিলিস্তিনে ইসরায়েলের নিপীড়নকে এড়িয়ে যায়, তবু তুরস্ক চুপ করে থাকবে না।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 42 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৫:০৯ মিঃ, মার্চ ৭, ২০২০

জাপানে পালিত হলো ঐতিহাসিক ৭ মার্চ

সর্বশেষ আপডেট

পরমাণু যুদ্ধ যেকোনো মূল্যে এড়িয়ে চলতে হবে জিয়াউর রহমান তরুণ প্রজন্ম নষ্টের জন্য দায়ী পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে স্পষ্ট রোডম্যাপ চেয়েছেন বিএনপির মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভূতের মুখে রাম নাম যুক্তরাষ্ট্র থেকে ১০ লাখ কোভ্যাক্সের টিকা আসবে কোনোভাবেই যেন সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কোয়ারেন্টিনে রয়েছেন সরকার গণমাধ্যমের মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে ক্ষমতা ধরে রাখতে হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন জিয়াউর রহমান নিউইয়র্কে বঙ্গবন্ধু লাউঞ্জের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ক্ষমতালিপ্সু আলেম নামধারীদের আইনের আওতায় আনা হয়েছে এসএসএফকে প্রশিক্ষিত-দক্ষ করা হচ্ছে যুগের সঙ্গে তালমিলিয়ে আবারও মুসলিমদের সমর্থনে জোরালো কন্ঠ জেসিন্ডার বাইডেন ইসরায়েলে সরকার বদল বেনেটকে স্বাগত জানালেন কে কোন পদে ইসরাইলের নতুন সরকারে করোনা নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে না করেছেন প্রধানমন্ত্রী ৬ দিন বিরতির পর বসেছে সংসদ অধিবেশন গণতন্ত্র বিকাশে সবচেয়ে বড় বাধা বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীত মাস্ক না পরায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো বিমানবাহিনীর নতুন প্রধানকে