ঢাকা, শুক্রবার, জুলাই ৩০ ২০২১,

এখন সময়: ০১:০৩ মিঃ

আবারও মুসলিমদের সমর্থনে জোরালো কন্ঠ জেসিন্ডার

আন্তর্জাতিক ডেস্ক: | ০৪:০১ মিঃ, জুন ১৫, ২০২১



একটি সিনেমা নির্মিত হতে যাচ্ছে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলার ঘটনায়। যেখানে ফোকাস করা হবে দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডারনের সাহসী নেতৃত্বকে। বিশেষ করে হামলার পর তিনি পরিস্থিতি কীভাবে সামাল দিয়েছেন সেটাই সিনেমার মূল বিষয়বস্তু। গত সপ্তাহে হলিউড রিপোর্টার এ তথ্য জানিয়েছেন। যদিও আর্ডারনের কার্যালয় জানিয়েছে, এই সিনেমার সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই।

হলিউড রিপোর্টারের ঘোষণার পর থেকেই মুসলিম সম্প্রদায়ের মাঝে বিষয়টি নিয়ে অসন্তুষ্টি বিরাজ করছে। এবার ঘটনাটির প্রতিক্রিয়া জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। তিনি ১৪ জুন সোমবার বলেছেন, ক্রাইস্টচার্চ মসজিদে হামলার ঘটনা সম্পর্কিত কোনো সিনেমা নির্মিত হলে সেটার ফোকাস যেন মুসলিম সম্প্রদায়কে ঘিরে হয়। ২০১৯ সালের ১৫ মার্চ ক্রাইস্টচার্চ মসজিদে হামলা চালায় এক শ্বেতাঙ্গ বন্দুকধারী। সেই ঘটনায় ৫১ জন মুসল্লি নিহত হয়েছিলেন। এই ঘটনা নিয়ে নির্মিত হতে যাওয়া সিনেমার নাম ‘দে আর আস বা তারা আমাদের।

জেসিন্ডা আর্ডারন বলেন, ১৫ মার্চের ঘটনায় বলার মত কিছু গল্প রয়েছে বলে আমি মনে করি। কিন্তু সবগুলো গল্পই আমাদের মুসলিম সম্প্রদায়ের। সুতরাং, তাদের ফোকাসে রাখতে হবে। গল্পটিতে আমার কথা বলা হোক তা আমি চাই না। হলিউড রিপোর্টার জানিয়েছে, নিউজিল্যান্ডের অ্যান্ড্রু নিকল সিনেমাটির গল্প লিখছেন এবং পরিচালনা করবেন। হামলা সম্পর্কে এটিতে বেশি কিছু নেই। মূলত জেসিন্ডা আর্ডারন হামলার পরবর্তী পরিস্থিতি কীভাবে সামাল দিয়েছেন সেটাই সিনেমার বিষয়বস্তু।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 4492 বার।




সর্বশেষ আপডেট

নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারেন : তথ্যমন্ত্রী বাইডেন আগামী ৩০ আগস্ট ইউক্রেন নেতাকে স্বাগত জানাবেন বাড়ছে না শিথিলতার মেয়াদ, ২৩ জুলাই থেকেই কঠোর বিধি-নিষেধ শেখ হাসিনার সাহসী নেতৃত্বে জনগণ ভালো আছে : কাদের ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছাতে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর করোনার এ কঠিন সময়ে কোরবানির মর্মার্থ অনুধাবন করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান রাষ্ট্রপতির সরকারের সাফল্য বিএনপির গায়ে জ্বালা বাড়ায় : কাদের টিকা গ্রহণকারীদের ‘বাহুবলী’ আখ্যা দিলেন মোদি তালেবান ও আফগান সরকারের মধ্যে যে সমঝোতা হলো সবাই যেন টিকা পায়, সে পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা দেওয়ার উদ্যোগ ঐতিহাসিক ঘটনা সাবেক সাংসদ আফাজ উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগ ত্যাগের রাজনীতিতে বিশ্বাসী, ভোগের নয় বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন করলেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী বাশার আল-আসাদ চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন শামসুল আলম