ঢাকা, রবিবার, ডিসেম্বর ৫ ২০২১,

এখন সময়: ০৫:৫৮ মিঃ

মশক নিধনে চিরুনি অভিযান চলবে : মেয়র আতিক

ডেস্ক নিউজ: | ০৮:২০ মিঃ, জুলাই ১০, ২০২১



ডেঙ্গুর বিস্তার রোধে উত্তর সিটির প্রতিটি ওয়ার্ডকে ১০টি উপ-অঞ্চলে ভাগ করে চিরুনি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ১০ জুলাই শনিবার রাজধানীতে মশক নিধনে চিরুনি অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। ডিএনসিসি মেয়র বলেন, যেসব বাসাবাড়িতে এডিস মশার বংশবিস্তার হচ্ছে সেসব বাড়ির মালিকদের জরিমানা করা হবে। ডেঙ্গুর বিরুদ্ধে অভিযানে সবার সহযোগিতা করতে হবে। মেয়র অভিযোগ করে বলেন, অনেক বাসা বাড়িতে সিটি কর্পোরেশনের কর্মীদের ঢুকতে বাধা দেয়া হচ্ছে। নিজেদের স্বার্থেই নিজের বাসাবাড়ির আঙিনা পরিষ্কার রাখতে হবে।

লোকদেখানোর জন্য নয় বরং ডেঙ্গুর বিরুদ্ধে চিরুনি অভিযান চলমান থাকবে উল্লেখ করে মেয়র বলেন, বিভিন্ন বাসাবাড়ি চিহ্নিত করা হয়েছে। তাদের এসএমএস দিয়ে সতর্ক করা হয়েছে। নাগরিকদের তাদের দায়িত্ব পালন করতে হবে। যেসব জায়গায় পানি জমে ডেঙ্গুর বিস্তার ঘটে সেসব জায়গা নিজ দায়িত্বে পরিষ্কার করতে হবে।স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, সিটি কর্পোরেশনকে লোকবল ও মেশিন সরবরাহ করা হয়েছে। ডেঙ্গু নিয়ে এখনো আতংকিত হওয়ার কিছু হয়নি। ডেঙ্গুর বিস্তার রোধে সবাইকে সচেতন হতে হবে। যেসব নির্মাণাধীন ভবনে পানি জমা থাকবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। দুই সিটি কর্পোরেশনকে ১০ জন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 15276 বার।




সর্বশেষ আপডেট

নারীর সক্ষমতাকে জাতীয় উন্নয়নে কাজে লাগাতে হবে : স্পিকার দেশে মানুষের মাথাপিছু আয় বেড়েছে : পরিকল্পনামন্ত্রী বিএনপি’র মশাল মিছিল দেখে জনগণ আতঙ্কিত হয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বিশ্বমানের রেলওয়ে করার লক্ষ্যে কাজ করছে সরকার : রেলমন্ত্রী বিজয় দিবসে দেশব্যাপী শপথ বাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী স্বাধীনতা সমুন্নত রাখতে নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে সেনাসদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহবান চলতি মাসে মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে : মোজাম্মেল হক শিক্ষার্থীদের ঢাল বানিয়ে ফায়দা লুটতে চায় একটি মহল : তথ্যমন্ত্রী এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই : শিক্ষামন্ত্রী নুরেদ্দিন নেবাতি তুরস্কের নতুন অর্থমন্ত্রী সরকারকে টেনেহিঁচড়ে নামাতে গিয়ে বিএনপি নিজেই পড়ে গেছে বিএনপি চায় না খালেদা জিয়া সুস্থ হোক: খাদ্যমন্ত্রী বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, কাটাখালীর মেয়র আটক কাতারে তালেবান-যুক্তরাষ্ট্র বৈঠক অনুষ্ঠিত ১৮ মাসের মধ্যেই বর্জ্য থেকে হবে বিদ্যুৎ যারা গাড়ি ভাঙচুর করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে : প্রধানমন্ত্রী রামপুরার ঘটনায় জামায়াত-বিএনপির ষড়যন্ত্র খতিয়ে দেখার আহ্বান কাদেরের তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা পররাষ্ট্রমন্ত্রীকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ