ঢাকা, শুক্রবার, জুলাই ৩০ ২০২১,

এখন সময়: ০২:৩৩ মিঃ

মশক নিধনে চিরুনি অভিযান চলবে : মেয়র আতিক

ডেস্ক নিউজ: | ০৮:২০ মিঃ, জুলাই ১০, ২০২১



ডেঙ্গুর বিস্তার রোধে উত্তর সিটির প্রতিটি ওয়ার্ডকে ১০টি উপ-অঞ্চলে ভাগ করে চিরুনি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ১০ জুলাই শনিবার রাজধানীতে মশক নিধনে চিরুনি অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। ডিএনসিসি মেয়র বলেন, যেসব বাসাবাড়িতে এডিস মশার বংশবিস্তার হচ্ছে সেসব বাড়ির মালিকদের জরিমানা করা হবে। ডেঙ্গুর বিরুদ্ধে অভিযানে সবার সহযোগিতা করতে হবে। মেয়র অভিযোগ করে বলেন, অনেক বাসা বাড়িতে সিটি কর্পোরেশনের কর্মীদের ঢুকতে বাধা দেয়া হচ্ছে। নিজেদের স্বার্থেই নিজের বাসাবাড়ির আঙিনা পরিষ্কার রাখতে হবে।

লোকদেখানোর জন্য নয় বরং ডেঙ্গুর বিরুদ্ধে চিরুনি অভিযান চলমান থাকবে উল্লেখ করে মেয়র বলেন, বিভিন্ন বাসাবাড়ি চিহ্নিত করা হয়েছে। তাদের এসএমএস দিয়ে সতর্ক করা হয়েছে। নাগরিকদের তাদের দায়িত্ব পালন করতে হবে। যেসব জায়গায় পানি জমে ডেঙ্গুর বিস্তার ঘটে সেসব জায়গা নিজ দায়িত্বে পরিষ্কার করতে হবে।স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, সিটি কর্পোরেশনকে লোকবল ও মেশিন সরবরাহ করা হয়েছে। ডেঙ্গু নিয়ে এখনো আতংকিত হওয়ার কিছু হয়নি। ডেঙ্গুর বিস্তার রোধে সবাইকে সচেতন হতে হবে। যেসব নির্মাণাধীন ভবনে পানি জমা থাকবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। দুই সিটি কর্পোরেশনকে ১০ জন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 4501 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১০:৫৪ মিঃ, মার্চ ৯, ২০১৯

নারী মুক্তিযোদ্ধা লুৎফুন নেসা

০৯:৫৮ মিঃ, অক্টোবর ১৫, ২০১৯

নিজের ভোটও পাননি ইউপি সদস্য প্রার্থী

সর্বশেষ আপডেট

নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারেন : তথ্যমন্ত্রী বাইডেন আগামী ৩০ আগস্ট ইউক্রেন নেতাকে স্বাগত জানাবেন বাড়ছে না শিথিলতার মেয়াদ, ২৩ জুলাই থেকেই কঠোর বিধি-নিষেধ শেখ হাসিনার সাহসী নেতৃত্বে জনগণ ভালো আছে : কাদের ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছাতে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর করোনার এ কঠিন সময়ে কোরবানির মর্মার্থ অনুধাবন করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান রাষ্ট্রপতির সরকারের সাফল্য বিএনপির গায়ে জ্বালা বাড়ায় : কাদের টিকা গ্রহণকারীদের ‘বাহুবলী’ আখ্যা দিলেন মোদি তালেবান ও আফগান সরকারের মধ্যে যে সমঝোতা হলো সবাই যেন টিকা পায়, সে পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা দেওয়ার উদ্যোগ ঐতিহাসিক ঘটনা সাবেক সাংসদ আফাজ উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগ ত্যাগের রাজনীতিতে বিশ্বাসী, ভোগের নয় বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন করলেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী বাশার আল-আসাদ চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন শামসুল আলম