ঢাকা, শুক্রবার, জুলাই ৩০ ২০২১,

এখন সময়: ০২:৩২ মিঃ

বঙ্গবন্ধুর জীবনী নিউইয়র্কের বিলবোর্ডে দেখা যাবে

ডেস্ক নিউজ: | ০৪:৫৯ মিঃ, জুলাই ১৭, ২০২১



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী দেখা যাবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের আইকনিক বিলবোর্ডে। ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা ও জাতীয় শোকদিবস উপলক্ষে এই উদ্যোগ নিয়েছে নিউইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন। উদ্যোক্তারা জানিয়েছেন, ১৫ আগস্ট রাত ১২টা থেকে শুরু করে পরেরদিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রতি দুই মিনিটে ১৫ সেকেণ্ড করে পুরো বিলবোর্ডজুড়ে এই প্রদর্শনী চলবে। যার দৈর্ঘ্য হবে মোট তিনঘণ্টা। প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষ ও স্মরণীয় কিছু ছবি।

নিউইয়র্কের এই ভবনটির ঠিকানা ওয়ান টাইমস স্কয়ার। গোটা দুনিয়ার মানুষের কাছে পরিচিত এই ভবনের বিলবোর্টটির উপর থেকেই ইংরেজি বর্ষবরণের বলড্রপ অনুষ্ঠিত হয়। এবার আইকনিক এই বিলবোর্ডটিতেই দেখা যাবে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন, আন্দোলন-সংগ্রামের নানা দিক। আর পৃথিবীর মানুষের কাছে বঙ্গবন্ধুকে ভিন্নভাবে তুলে ধরার উদ্যোগটি নিয়েছে, নিউইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন।এই উদ্যোগের প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, ১৫ আগস্ট জাতির পিতার শাহাদাৎ বার্ষিকীর দিনটিতে বিশ্ববাসীর সামনে তার আত্মত্যাগ, বীরত্বগাঁথা তুলে ধরা হবে। ১৫ আগস্ট প্রবাসী বাংলাদেশিদের ওয়ান টাইমস স্কয়ারে উপস্থিত হয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে আহ্বান জানিয়েছেন উদ্যোক্তারা।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 4496 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০৬:৩০ মিঃ, ডিসেম্বর ২২, ২০১৮

কাশ্মীরে সেনা অভিযানে নিহত ৬ জঙ্গি

সর্বশেষ আপডেট

নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারেন : তথ্যমন্ত্রী বাইডেন আগামী ৩০ আগস্ট ইউক্রেন নেতাকে স্বাগত জানাবেন বাড়ছে না শিথিলতার মেয়াদ, ২৩ জুলাই থেকেই কঠোর বিধি-নিষেধ শেখ হাসিনার সাহসী নেতৃত্বে জনগণ ভালো আছে : কাদের ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছাতে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর করোনার এ কঠিন সময়ে কোরবানির মর্মার্থ অনুধাবন করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান রাষ্ট্রপতির সরকারের সাফল্য বিএনপির গায়ে জ্বালা বাড়ায় : কাদের টিকা গ্রহণকারীদের ‘বাহুবলী’ আখ্যা দিলেন মোদি তালেবান ও আফগান সরকারের মধ্যে যে সমঝোতা হলো সবাই যেন টিকা পায়, সে পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা দেওয়ার উদ্যোগ ঐতিহাসিক ঘটনা সাবেক সাংসদ আফাজ উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগ ত্যাগের রাজনীতিতে বিশ্বাসী, ভোগের নয় বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন করলেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী বাশার আল-আসাদ চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন শামসুল আলম