ঢাকা, শুক্রবার, জুলাই ৩০ ২০২১,

এখন সময়: ০১:৪৩ মিঃ

প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা দেওয়ার উদ্যোগ ঐতিহাসিক ঘটনা

ডেস্ক নিউজ: | ০৬:৫৯ মিঃ, জুলাই ১৮, ২০২১



আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, পৃথিবীর খুব কম দেশেই বিনা পয়সায় করোনার টিকা দেওয়া হয়। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী গরীব-দু:খী মানুষের দিকে লক্ষ্য রেখে প্রত্যেককে টিকা দেওয়ার পরিকল্পনা নিয়েছেন। তিনি বলেন, সেখানে কারোর কোনও টাকা দিতে হয়না। তাই প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা প্রদান কার্যক্রম একটি ঐতিহাসিক ঘটনা।

রোববার দুপুর ১২টার দিকে সদর উপজেলার কাচিয়া ইউনিয়নে ঈদ উল আযহা উপলক্ষে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ অর্থ সহায়তা ও ভিজিএফ চাল বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, করোনাকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা যে পদক্ষেপগুলো নিয়েছেন তা শুধু দেশে নয়, দেশের বাইরেও প্রশংসিত হয়েছে। মহামারির মধ্যেও আমাদের প্রবৃদ্ধি ভালো হয়েছে।

তোফায়েল বলেন, শনিবার চীন থেকে ২০ লাখ ডোজ করোনার টিকা এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে টিকা আসছে। ভারত থেকে পূর্বে টিকা এসেছে। তাই প্রধানমন্ত্রীর টিকা প্রদান কর্মসূচি বিশ্বের বিভিন্ন স্থানে প্রশংসা পেয়েছে। আমাদের বাজেটে টিকার জন্য অনেক টাকা বরাদ্দ রয়েছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে এত কাজ করেছেন যে, বাংলাদেশ আজ পৃথিবীর মধ্যে উন্নয়নের রোল মডেল  হিসেবে পরিচয় লাভ করেছে। তিনি সাধারণ মানুষের কল্যাণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তাই আগামী দিনে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে করোনা মহামারীর হাত থেকে রক্ষা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। পরে রাজাপুর, ইলিশা, শিবপুরসহ মোট ৬ টি ইউনিয়নে অসহায় মানুষের মাঝে নগদ অর্থ ও চাল বিতরণ করা হয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 4492 বার।




সর্বশেষ আপডেট

নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারেন : তথ্যমন্ত্রী বাইডেন আগামী ৩০ আগস্ট ইউক্রেন নেতাকে স্বাগত জানাবেন বাড়ছে না শিথিলতার মেয়াদ, ২৩ জুলাই থেকেই কঠোর বিধি-নিষেধ শেখ হাসিনার সাহসী নেতৃত্বে জনগণ ভালো আছে : কাদের ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছাতে ঐক্যবদ্ধ হোন : তথ্যমন্ত্রী ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর করোনার এ কঠিন সময়ে কোরবানির মর্মার্থ অনুধাবন করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান রাষ্ট্রপতির সরকারের সাফল্য বিএনপির গায়ে জ্বালা বাড়ায় : কাদের টিকা গ্রহণকারীদের ‘বাহুবলী’ আখ্যা দিলেন মোদি তালেবান ও আফগান সরকারের মধ্যে যে সমঝোতা হলো সবাই যেন টিকা পায়, সে পদক্ষেপ নিয়েছি : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা দেওয়ার উদ্যোগ ঐতিহাসিক ঘটনা সাবেক সাংসদ আফাজ উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আওয়ামী লীগ ত্যাগের রাজনীতিতে বিশ্বাসী, ভোগের নয় বন্যায় ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন করলেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী বাশার আল-আসাদ চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন শামসুল আলম