ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ২৭ ২০২১,

এখন সময়: ০৮:১১ মিঃ

নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

ডেস্ক নিউজ : | ০৫:১৮ মিঃ, জুলাই ২৩, ২০২১



প্রধানমন্ত্রী শেখ হাসিনা  নেপালের নব নিযুক্ত প্রধানমন্ত্রী শের বাহাদুর দিউবাকে অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী বৃহস্পতিবার এক অভিনন্দন বার্তায় ফেডারেল ডেমোক্রাটিক রিপাবলিক নেপালের নতুন প্রধানমন্ত্রীকে বলেন, ‘আপনার পঞ্চমবারের মত উচ্চ পদে ফিরে আসা এবং নেপালের সংসদ কতৃর্ক ১৮ জুলাই ২০২১ তারিখে আপনাকে প্রদত্ত নিরঙ্কুশ সমর্থন তা আপনার নেতৃত্বের ওপর জনগণ এবং নেপালের রাজনৈতিক নেতৃত্বের যে বিশ্বাস ও আস্থা রয়েছে তারই প্রমাণ।’ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এবং নেপালের মধ্যে একাধিক অভিন্ন এবং অংশীদারিত্বের ভিত্তিতে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। 

তিনি গভীর আস্থা ব্যক্ত করে বলেন, শের বাহাদুর দেউবার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ ও নেপালের মধ্যে বিদ্যমান বহুমুখী সহযোগিতা সম্ভাব্য খাতে সুযোগগুলো অনুসন্ধানের মাধ্যমে আরও গভীর করা হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। প্রধানমন্ত্রী নেপালের রাষ্ট্রপতির সাম্প্রতিক রাষ্ট্রীয় সফরের কথা স্মরণ করেন, যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের মত দুটি অনুষ্ঠানে অপরিসীম মূল্য সংযোজন করেছে। 

তিনি বলেন, বাংলাদেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের মাধ্যমে ২০২১ সালে উন্নয়শীল দেশ এবং ২০৪১ সাল নাগাদ উন্নত দেশ হওয়ার পথে রয়েছে। তিনি বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন থেকে সুবিধা নিতে নেপালকে আমন্ত্রণ জানান এবং দুই দেশের পারষ্পরিক উন্নয়নে নিবিঢ়ভাবে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন। নেপালী কংগ্রেস নেতৃত্ব যখন ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার সময় দেশটির প্রতি  প্রতি সমর্থন ব্যক্ত করেছিল সেই সময় থেকে দুই দেশের সম্পর্কের সূত্রপাত ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, এটি আগামীতে আরো সম্প্রসারিত এবং গভীর হবে। তিনি সুবিধাজনক সময়ে শের বাহাদুর দেউবাকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান। শেখ হাসিনা নতুন প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, সুখ এবং সমৃদ্ধি কামনা করে নেপালের বন্ধুপ্রতীম জনগণের শান্তি, সমৃদ্ধি এবং উন্নতি কামনা করেন। 

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 15169 বার।




সর্বশেষ আপডেট

ম্যার্কেলের দলকে হারিয়ে জার্মানির ক্ষমতায় বসতে যাচ্ছে এসপিডি প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৮০ লাখ করোনা টিকা দেয়া হবে বাংলাদেশী ইমিগ্রান্ট ডে রেজুলেশন পাশ নিঃসন্দেহে একটি বড় ঘটনা : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিনে ‘মুজিব আমার পিতা’র প্রিমিয়ার অর্থনীতির বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে পর্যটন : রাষ্ট্রপতি বিশৃঙ্খলা করলে দাতভাঙা জবাব বিএনপিকে শোষিত মানুষের কণ্ঠস্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব খালেদা জিয়া স্যুটকেস ভর্তি টাকা সৌদির লকারে রেখেছেন : প্রধানমন্ত্রী আজ জার্মানিতে নির্বাচন শেখ হাসিনা আওয়ামী লীগকে শক্তিশালী করেছেন : বাহাউদ্দিন নাছিম বিএনপি সবসময় চোরাগলি পথে ক্ষমতায় এসেছে : কৃষিমন্ত্রী তলাবিহীন ঝুড়িই এখন উন্নয়নের রোল মডেল প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তে সচল দেশের অর্থনীতি রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে ইইউ এর সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী প্রবাসী বাংলাদেশী আমেরিকানদের দেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই বিশ্ব মানবতার কন্ঠস্বর জননেত্রী শেখ হাসিনা : পলক রোহিঙ্গাদের পক্ষে জাতিসংঘে কথা বললেন এরদোয়ান রোহিঙ্গা প্রত্যাবসনে আন্তর্জাতিক শক্তির নিষ্ক্রিয়তায় মর্মাহত বাংলাদেশ