ঢাকা, শুক্রবার, অক্টোবর ২৯ ২০২১,

এখন সময়: ০২:৫৯ মিঃ

বিশৃঙ্খলা করলে দাতভাঙা জবাব বিএনপিকে

ডেস্ক নিউজ: | ০৪:২৩ মিঃ, সেপ্টেম্বর ২৭, ২০২১



সিরিজ বৈঠক করে বিএনপি ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সহিংসতা-জ্বালাপোড়াও করে দেশের উন্নয়ন-অগ্রগতি নষ্ট করতে চাইলে তার দাতভাঙা জবাব দেওয়া হবে। ২৬ সেপ্টেম্বর রোববার রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘মানবতার আলোকবর্তিতা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক এই সভার আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল‌্যাণ উপ-কমিটি। বিএনপি নেতাদের উদ্দেশ‌্য করে ওবায়দুল কাদের বলেন, আজকে সিরিজ বৈঠক করছেন, সিরিজ বৈঠক তো নয়, ষড়যন্ত্র বৈঠক।  আবারো জ্বালাপোড়াও ইচ্ছা বোধ হয় আপনাদের আছে। সেই দুরভিসন্ধি নিয়ে এগিয়ে যাচ্ছেন। ‘একটি কথা মনে রাখবেন, এবার যদি কোনোপ্রকার সহিংসতার আশ্রয় নেন, দেশে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করেন; শেখ হাসিনার এই অর্জন, অনন‌্য সাফল‌্য নষ্ট করতে চান, তাহলে জনগণকে সঙ্গে দিয়ে তার দাতভাঙা জবাব দিতে প্রস্তুত।”

প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরে কোনো অর্জন নেই বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব‌্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে অবাক লাগে মির্জা ফখরুল বলেন, এই সফরে কোনো অর্জন নেই। ফখরুল সাহেব দুনিয়ার কোনো খবর রাখেন না।  জাতিসংঘের অধিবেশনে প্রত‌্যেকটি ফোরামের বক্তব‌্য, মূল অধিবেশনে শেখ হাসিনার বক্তব‌্য সারাবিশ্বে প্রশংসিত হয়েছে।  বাংলাদেশের সুনাম মর্যাদাকে শেখ হাসিনা নতুন মাত্রায় উন্নীত করেছেন।

‘জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে তিনি যে বক্তব‌্য দিয়েছেন, টিকা বৈষম‌্য নিয়ে কথা বলেছেন সারা দুনিয়া আজকে মুগ্ধ।  তিনি বলেছেন সবার জন‌্য টিকায় সমান সুযোগ থাকতে হবে। এটা কি আপনি শোনেননি।  নিউ ইয়র্ক টাইমস পত্রিকাটি পড়েননি।  এই পত্রিকার মতো আন্তর্জাতিক খ‌্যাতিসম্পন্ন ও  বহুল প্রচারিত পত্রিকাটি মন্তব‌্য করেছে।”

মির্জা ফখরুলকে নিউ ইয়র্ক টাইমসের ওই মন্তব‌্যটি পড়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, নিউ ইয়র্ক টাইমস আমেরিকার প্রেসিডেন্টকে বলছে, দারিদ্র্যের ব‌্যাপারে কি করবেন, বাংলাদেশের দিকে তাকান।  শেখ হাসিনার দিকে তাকান।  দারিদ্র্য বিমোচন কিভাবে করতে হয় শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন‌্যা সাহস করে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রতিক্রিয়া নিয়ে কথা বলতে পেরেছেন। ফখরুল বলেছেন, রোহিঙ্গা ইস‌্যু নিয়ে সরকার কিছু বলেনি।  রোহিঙ্গা ইস‌্যু নিয়ে শেখ হাসিনা বলেছেন, আমাদের নিজেদের সমস‌্যা সংকট আছে এর ভেতরেও  এতদিন ধরে আমরা ১১ লাখ রোহিঙ্গা মিয়ানমারের নাগরিকদের জায়গা-আশ্রয়-খাবার দিচ্ছি। এই সমস‌্যা সমাধানে বিশ্বের বড় দেশগুলো আমাদের জন‌্য কিছুই করেনি।  সাহস করে বঙ্গবন্ধু কন‌্যা এই সত‌্য উপস্থাপন করেছেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 73 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০২:০৫ মিঃ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

বসন্তের কোকিলদের নেতা বানাবেন না: কাদের

সর্বশেষ আপডেট

২০২২ সালে জাপানি বিনিয়োগের নতুন ঢেউয়ের আশা মোমেনের বাংলাদেশ কৃষি খাতে বিশ্বে ‘উন্নয়ন মডেল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে : খাদ্যমন্ত্রী বিএনপির কর্মসূচি মানেই জনগণের মাঝে আতংক সৃষ্টি করা : ওবায়দুল কাদের শিগগিরই সামা‌জিক যোগাযোগ মাধ্যম বাংলাদেশের নিয়ন্ত্রণে আসবে দক্ষিণ-পূর্ব এশীয় সম্মেলনে মোদীর বার্তা আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ বিএনপি সাম্প্রদায়িক হামলা শুরু করেছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না : ব্যারিষ্টার তানিয়া আমির সাম্প্রদায়িক হামলার নেপথ্যের থলের বিড়াল বেড়িয়ে আসছে পীরগঞ্জের ঘটনায় ছাত্রলীগকে জড়ানোর অপচেষ্টা ব্যর্থ : তথ্যমন্ত্রী প্রবীণ আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রবীণ আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুতে স্পিকারের শোক প্রবীণ আইনজীবী আবদুল বাসেত মজুমদারের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক সুদানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীকে নিজ বাসভবনে পাঠানো হলো ১০ রাষ্ট্রদূতকে বহিষ্কারের সিদ্ধান্ত থেকে সরে এলেন এরদোগান দুর্নীতির অভিযোগে গ্রেফতার চীনের শীর্ষ নেতা জিয়াসকু গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে পারে : স্পিকার প্রাচ্য ও পাশ্চাত্যের মধ্যে ব্যবসায়িক যোগাযোগের সেতুবন্ধন গড়ে তুলবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সপ্তাহব্যাপী আন্তর্জাতিক ‘বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি