ঢাকা, রবিবার, ডিসেম্বর ৫ ২০২১,

এখন সময়: ০৪:৪৭ মিঃ

চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি

ডেস্ক নিউজ: | ০৬:৩০ মিঃ, অক্টোবর ২৬, ২০২১



স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ১৫ দিনের জন্য জার্মানি ও যুক্তরাজ্য (ইউকে) যান তিনি। রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ২৬ অক্টোবর মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। রাষ্ট্রপতির ডেপুটি প্রেস সেক্রেটারি মুন্সী জালাল উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, ডিপলোমেটিক কোরের ডিন আর্চবিশপ জর্জ কোচারি, ঢাকায় নিযুক্ত ব্রিটেনের হাইকমিশনার রবার্ট চাটার্টন ডিকসন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সেনাবাহিনী প্রধান, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান, সহকারী বিমান বাহিনী প্রধান (অপারেশন), প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট অন্যান্য বেসামরিক ও সামরিক উচ্চ পদস্থ কর্মকর্তারা।

এরআগে, রাষ্ট্রপ্রধান গতকাল বিকাল ৫টা ৫০ মিনিটে (লন্ডন সময়) ঢাকার উদ্দেশে লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেন। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীন ও লন্ডনে বাংলাদেশ মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

এর আগে, ৯ অক্টোবর রাষ্ট্রপতি ও তার স্ত্রী রাশিদা খানম এবং অন্যান্য সফরসঙ্গী জার্মানির রাজধানী বার্লিনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। তিনি ১৯ অক্টোবর বার্লিন থেকে লন্ডন পৌঁছান। ৭৭ বছর বয়সী রাষ্ট্রপতি হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। জাতীয় সংসদের (সংসদ) স্পিকার থাকাকালীন থেকে তিনি লন্ডন ও জার্মানিতে তার স্বাস্থ্য পরীক্ষা করিয়ে আসছেন।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 78 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

১০:৩২ মিঃ, অক্টোবর ২৩, ২০১৮

ব্যারিস্টার মইনুল গ্রেফতার

০৭:১৭ মিঃ, নভেম্বর ১৪, ২০২১

ঢাকা আসছেন ভারতের রাষ্ট্রপতি

সর্বশেষ আপডেট

নারীর সক্ষমতাকে জাতীয় উন্নয়নে কাজে লাগাতে হবে : স্পিকার দেশে মানুষের মাথাপিছু আয় বেড়েছে : পরিকল্পনামন্ত্রী বিএনপি’র মশাল মিছিল দেখে জনগণ আতঙ্কিত হয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বিশ্বমানের রেলওয়ে করার লক্ষ্যে কাজ করছে সরকার : রেলমন্ত্রী বিজয় দিবসে দেশব্যাপী শপথ বাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী স্বাধীনতা সমুন্নত রাখতে নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে সেনাসদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহবান চলতি মাসে মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে : মোজাম্মেল হক শিক্ষার্থীদের ঢাল বানিয়ে ফায়দা লুটতে চায় একটি মহল : তথ্যমন্ত্রী এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই : শিক্ষামন্ত্রী নুরেদ্দিন নেবাতি তুরস্কের নতুন অর্থমন্ত্রী সরকারকে টেনেহিঁচড়ে নামাতে গিয়ে বিএনপি নিজেই পড়ে গেছে বিএনপি চায় না খালেদা জিয়া সুস্থ হোক: খাদ্যমন্ত্রী বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, কাটাখালীর মেয়র আটক কাতারে তালেবান-যুক্তরাষ্ট্র বৈঠক অনুষ্ঠিত ১৮ মাসের মধ্যেই বর্জ্য থেকে হবে বিদ্যুৎ যারা গাড়ি ভাঙচুর করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে : প্রধানমন্ত্রী রামপুরার ঘটনায় জামায়াত-বিএনপির ষড়যন্ত্র খতিয়ে দেখার আহ্বান কাদেরের তথ্যমন্ত্রী সম্পর্কে অপপ্রচারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা পররাষ্ট্রমন্ত্রীকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ