ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারি ২৭ ২০২২,

এখন সময়: ০২:৩৩ মিঃ

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, কাটাখালীর মেয়র আটক

ডেস্ক নিউজ: | ০৫:৩২ মিঃ, ডিসেম্বর ১, ২০২১



জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক করেছে র‌্যাব। রাজধানীর কাকরাইলে হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে তাকে আটক করা হয়। ১ ডিসেম্বর বুধবার সকালে র‌্যাব সদরদপ্তরের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক আনম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, জাতির জনকের ম্যুরাল নির্মাণকে কেন্দ্র করে কটূক্তি এবং সেটি নির্মাণে প্রতিহতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন নৌকা প্রতীকে দুই বারের নির্বাচিত মেয়র আব্বাস আলী।

এ সংক্রান্ত একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে এ ঘটনায় মেয়র আব্বাসের বিরুদ্ধে রাজশাহী মহানগরীর পৃথক থানায় তিনটি মামলা দায়ের করা হয়। তাকে দল থেকে বহিষ্কার এবং মেয়র পদ থেকে অপসারণের দাবিতে সোচ্চার হয়ে ওঠে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। গত ২৪ নভেম্বর পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে বহিষ্কার করা হয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 100 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ আপডেট

বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করা যাবে : প্রধানমন্ত্রী র‍্যাবের নিষেধাজ্ঞা নিয়ে সরকার চিন্তিত নয় : পররাষ্ট্রমন্ত্রী একনেকে ১০ প্রকল্প অনুমোদন ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত সংবাদ সম্মেলনে মেজাজ হারান বাইডেন বিএনপির রাজনীতিতেই এখন ঘোর দুর্দিন : ওবায়দুল কাদের হাই-টেক পার্ক স্থাপন ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে ভারত সহযোগিতা করবে : পলক প্রযুক্তি উদ্ভাবন করে তা দ্রুত ছড়িয়ে দিতে হবে : কৃষিমন্ত্রী বিএনপি গণতন্ত্রকে নস্যাৎ করার নানামুখী ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের স্বাধীনতার সুফল সবার জন্য নিশ্চিত করব : প্রধানমন্ত্রী জো বাইডেনের পররাষ্ট্রনীতিতে উভয় সংকট ইসি আইন নিয়ে সরকারকে বিব্রত করাই বিএনপির প্রধান লক্ষ্য : হানিফ গণতন্ত্রের মূল্যবোধ সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ইউক্রেন নিয়ে বৈঠকে বসছেন রুশ ও ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির আবার হাসপাতালে ভর্তি রাস্তঘাট উন্নয়নের পাশপাশি শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে : শিল্পমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী উত্তর প্রদেশ নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ প্রিয়াঙ্কা গান্ধী