চার উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা

ডেস্ক নিউজ: | ০৪:১৩ মিঃ, জুন ৭, ২০২২



সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার এবং মেহেরপুরের চার উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব উপজেলায় চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশনের উপ-সচিব (নির্বাচন পরিচালনা-১) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তফসিল ঘোষণা করা হয়। নির্বাচন অনুষ্ঠিতব্য উপজেলাগুলো- সিলেটের ওসমানীনগর উপজেলা ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া, বর্ণিত তফসিলে সিলেটের বাইরে মেহেরপুরে উপজেলা সদরের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২৮ জুন। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই ৩০ জুন। প্রার্থিতা প্রত্যাহারের দিন ৭ জুলাই এবং ২৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সিলেটের ওসমানী নগরে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকবেন সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসার, জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার এবং শ্রীমঙ্গলে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার এবং মেহেরপুর সদরে রিটানিং কর্মকর্তার দায়িত্বে থাকবেন জেলা নির্বাচন অফিসার। এসব উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে বলে নির্বাচন কমিশনের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 419 বার।




সর্বশেষ আপডেট

মিথ্যাচার বিএনপির একমাত্র সম্বল : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেট সার্বিকভাবে গ্রামীণবান্ধব : পরিকল্পনামন্ত্রী ভারতের ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে মালয়েশিয়ার স্বরাষ্ট্র এবং মানব সম্পদ মন্ত্রীর বৈঠক দায়িত্ব গ্রহণের পর প্রথম রোমানিয়ায় রাজা তৃতীয় চার্লস যারা থাকছেন এরদোগানের শপথ অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট দেশের অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠার বাজেট : হানিফ অজাতশত্রু আফছারুল আমীনের মৃত্যু দলের জন্য ক্ষতি: হাছান মাহমুদ ইউক্রেনে রাশিয়ার জয় নিয়ে আত্মবিশ্বাসী পুতিন চীনের প্রতিরক্ষামন্ত্রীর আলোচনা প্রত্যাখান দুর্ভাগ্যজনক : মার্কিন প্রতিরক্ষামন্ত্রী নেত্রকোনা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কামরুন্নেছা আশরাফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক এরদোগানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে তুরস্ক গেলেন রাষ্ট্রপতি বাংলাদেশ-তুরস্ক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার অঙ্গীকার হাসিনা ও এরদোয়ানের প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে অর্থনীতি প্রশংসনীয় অগ্রগতি অর্জন করেছে : স্পিকার শিশু কল্যাণ বোর্ড শিশুদের উন্নয়নে কাজ করবে : সমাজকল্যাণ মন্ত্রী সামরিক জোটের আধুনিকায়নে কাজ করছে যুক্তরাষ্ট্র ও জাপান লাতিন আমেরিকায় ডলার বাদ দিয়ে অভিন্ন মুদ্রা চালুর প্রস্তাব মার্কিন ভিসা নীতির পরও বিএনপির শুভবুদ্ধির উদয় হয়নি : তথ্যমন্ত্রী মুক্তিযুদ্ধে ফারুকের ভূমিকা অবিস্মরণীয় : প্রধানমন্ত্রী তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান শপথ নেবেন ৩ জুন