সম্পাদকীয় - মে ২০১৮

| ০৫:৩৭ মিঃ, জুলাই ১৮, ২০১৮



বাংলাদেশের ১৬ কোটি মানুষের আশা আকাঙ্খার বাতিঘর জাতীয় সংসদ। যে সংসদের সদস্যগণ দেশের সাধারণ জনগণ দ্বারা সরাসরি নির্বাচিত হয়ে এলাকাবাসীর প্রতিনিধিত্ব করেন। সাধারণ মানুষের নাগরিক জীবনমান উন্নয়নে আইন প্রণয়নসহ তা বাস্তবায়নে অগ্রণী ভুমিকা পালন করে থাকে সংসদ প্রতিনিধিগণ। জনপ্রতিনিধিদের দায়িত্ব কর্তব্য এবং জনগণের প্রত্যাশা নিয়ে গবেষনাধর্মী প্রতিবেদন, প্রবন্ধ-নিবন্ধ ও সমস্যা-সম্ভাবনামূলক সাপ্তাহিক জার্নাল “দ্য পার্লামেন্ট ফেইস”। জনপ্রতিনিধিদের ভাবনা হোক প্রান্তিক জনগোষ্ঠীর প্রত্যাশা, জনপ্রতিনিধির ভাষা হোক জনগণের আশা- এই শ্লোগানকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক উন্নয়নসহ সমৃদ্ধ দেশ গঠন লক্ষ্যে সমাজ পরিবর্তনে কাজ করতে প্রত্যয়ী দ্য পার্লামেন্ট ফেইস জার্নাল।
দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আমাদের অহংকার। মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের বীরত্বগাথা, মুক্তিযুদ্ধের মর্মবাণী তথা মুক্তিযুদ্ধের আলোকে উদ্ভাসিত তরুণ প্রাণধারক স¦াধীনতা সার্বোভৌমত্ব রক্ষায় দেশপ্রেমে উজ্জীবিত প্রজন্মকে ইতিহাস ঐতিহ্যসহ আর্থ-সামাজিক ও রাজনৈতিক জীবনধারার সম্যক ধারণা দেওয়ার ক্ষুদ্র প্রয়াসে দ্য পার্লামেন্ট ফেইস-এর পথচলা।
জাতির পিতার হত্যাকান্ড স্মরণে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে “দ্য পার্লামেন্ট ফেইস” একটি বিশেষ ক্রোড়পত্র প্রকাশের মাধ্যমে আতœপ্রকাশ করে। গত ৩০ আগস্ট ২০১৭ তারিখ জাতীয় প্রেসক্লাবে ক্রোড়পত্রটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী, প্রেসক্লাব সভাপ্রধান, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপ্রধানসহ বিভিন্ন গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকবৃন্দ উপস্থিত থেকে আমাদের কৃতজ্ঞ করেছেন। আগামী ৩১ মে সংখ্যাটির ১ম সৌজন্য সংখ্যা বের হতে যাচ্ছে। সংখ্যাটিতে দেশের স্বাধীনতা অর্জনে রাজনৈতিক নেতৃত্ব, স্বাধীনতা পূর্ব ও পরবর্তী সংসদ সদস্যদের ভুমিকা, সংসদ সদস্যদের কাজ ও জবাবদিহিতা, দেশোন্নয়ণে তরুন সমাজের ভাবনা, বঙ্গবন্ধু স্যাটেলাইট নিয়ে জাতীয় আয়ের উৎস নির্ণয়, মুক্তিযুদ্ধে সম্মুখ যোদ্ধাদের গর্বগাথাঁ, সংসদ সদস্যদের গ্রহণযোগ্যতা নিয়ে তৃণমূল জনগোষ্ঠীর ভাবনা বিষয়গুলো আলোকপাত করা হয়েছে। এছাড়া থাকছে দৃষ্টি আকর্ষন পাতা যেখানে আগামী বিষয়গুলোর কিছু ধারণা পাবেন সম্মানিত পাঠকবৃন্দ।
দ্য পার্লামেন্ট ফেইস উন্নয়নশীল দেশ গঠনের অংশীদার হওয়ার প্রত্যয় রেখে সমাজ উন্নয়ন তথা মানবিক উন্নয়ণে কাজ করার প্রত্যাশী। দেশের প্রতিটি জনগণের সমর্থন ও সহযোগিতা পত্রিকাটির এই চলার পথের পাথেয়।

মন্তব্যঃ সংবাদটি পঠিত হয়েছেঃ 2156 বার।





এ বিভাগের অন্যান্য সংবাদ

০১:৪৪ মিঃ, আগস্ট ২৭, ২০১৭

৫৭ ধারার বাস্তবতা

০৫:৩৭ মিঃ, জুলাই ১৮, ২০১৮

সম্পাদকীয় - মে ২০১৮

০১:৫১ মিঃ, আগস্ট ২৭, ২০১৭

জনজীবনের উপর ৫৭ ধারার প্রভাব

সর্বশেষ আপডেট

তুরস্ক চুপ করে থাকবে না : তায়িপ এরদোয়ান যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফলমূল ও মিষ্টান্ন পাঠালেন প্রধানমন্ত্রী করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন : আমু ফিলিস্তিনি নয় ইসরায়েলিদের জন্য চিন্তিত বাইডেন স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করতে রাষ্ট্রপতির আহ্বান স্বাভাবিক চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করতে বাধ্য হয়েছি : প্রধানমন্ত্রী বাংলাদেশের জন্য আশীর্বাদ শেখ হাসিনা : শামীম খালেদার জন্মদিন নিয়ে বিভ্রান্তির জবাব বিএনপির পক্ষ থেকে এখনো পাইনি: কাদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাজ্য সফর বাতিল করলেন আর্থিক সংকটে পড়া নন এমপিও শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর অনুদান বিটিভি এবার দেখা যাবে মোবাইল অ্যাপেই : তথ্যমন্ত্রী খালেদার মুক্তি শেখ হাসিনার মানবিকতার পরিচয় : কাদের আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী মমতা যে ৮ মন্ত্রণালয় হাতে রাখলেন ভারতের প্রতি সহমর্মিতা জানিয়ে মোদিকে প্রধানমন্ত্রীর চিঠি আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করে বিএনপি পরিবেশ নষ্ট করতে চায় : হানিফ অবশেষে খালেদা জিয়ার জন্মদিনের সঠিক তথ‌্য প্রকাশিত : কাদের সাদিক খান আবারও লন্ডনের মেয়র নির্বাচিত হলেন খালেদা জিয়ার বিদেশে যাওয়ার সুযোগ আইনে নেই: আইনমন্ত্রী